রেড কার্পেট ছাড়াই পর্দা উঠছে ৯৫তম অস্কারের

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৭, সোমবার, ১৩ মার্চ, ২০২৩, ২৮ ফাল্গুন ১৪২৯

এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রির পার্টি বা অ্যাওয়ার্ড ফাংশনগুলোর সমার্থক হিসেবে পরিচিত রেড কার্পেট ছাড়াই যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে পর্দা উঠছে চলচ্চিত্র জগতের বিশ্ব সেরার পুরস্কার ৯৫তম অস্কারের। ১৯৬১ সালের পর প্রথমবারের মতো অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে রেড কার্পেটের জায়গায় এবার থাকছে শ্যাম্পেন রংয়ের কার্পেট।

 

এর আগে, গত বুধবার ডলবি হাউসের সামনে শ্যাম্পেন রঙের কার্পেটটি স্থাপনের সময় উপস্থিত ছিলেন এবারের অস্কারের উপস্থাপক জিমি কিমেল। কার্পেটের রঙ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জিমি বলেন, ‘সবাই জিজ্ঞেস করছেন এ বছর অস্কারে কোনো ঝামেলা বা সহিংসতা হবে কি না। আমরা আশা করছি সেরকম কিছু হবে না। মূলত, রাতের আয়োজনের মতো অনুভব করাতেই নতুন এই সিদ্ধান্ত নেওয়া হয়।’

বিষয়টি ব্যাখ্যা করে জিমি বলেন, শুরু থেকেই একাডেমির বিরুদ্ধে অভিযোগ ছিল যে অস্কার মূলত রাতের আয়োজন হলেও এখানে আমন্ত্রিত অতিথিরা আসতে শুরু করেন বিকেল ৪টা থেকে। স্বাভাবিকভাবেই সবাই এখানে দিনের পোশাক পরে আসেন। কিন্তু, মূল অনুষ্ঠান শুরু হয় রাতে। আর, কার্পেটের রঙ হয়তো সবসময়ই একই থাকবে না। এটা পরিবর্তিত হতেই পারে।

রাত পোহালেই পর্দা উঠবে চলচ্চিত্র জগতের সবচেয়ে অভিজাত পুরষ্কার ৯৫তম অস্কারের। আজ রোববার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যা ৮টা থেকে সরাসরি সম্প্রচার শুরু করবে মার্কিন টিভি চ্যানেল এবিসি। প্রতিবারের মতো এবারেও বিভিন্ন ক্যাটাগরির মনোনয়নে রাখা হয়েছে বেশ বৈচিত্র্য। এবার তৃতীয়বারের মতো অনুষ্ঠানটি উপস্থাপনা করতে যাচ্ছেন বিশ্বখ্যাত টিভি ব্যক্তিত্ব ও উপস্থাপক জিমি কিমেল।

বিষয়ঃ তারকা

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস