খুলল কালশী ফ্লাইওভার: ১ ঘণ্টার পথ দুই মিনিটেই পাড়ি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫২, সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৭ ফাল্গুন ১৪২৯

যান চলাচলের খুলে দেওয়া হয়েছে রাজধানীর কালশী ফ্লাইওভার। মিরপুর থেকে খিলক্ষেত আবার গুলশান-বনানী থেকে মিরপুরের পল্লবী যেতে প্রায় এক ঘণ্টা সময় লাগতো। তবে ফ্লাইওভার উদ্বোধনের পর এ পথে চলাচলকারীদের দুর্ভোগ লাঘব হয়েছে। দুর্ভোগের সেই কালশী মোড় এখন মাত্র দুই মিনিটেই পাড়ি দেওয়া যাচ্ছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ওই এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

কালশী ফ্লাইওভার নির্মাণের ফলে স্বস্তি প্রকাশ করেছেন এই পথে যাতায়াতকারীরা। মিরপুর থেকে বনানী, গুলশান এলাকার অফিসগামীরা স্বস্তি প্রকাশ করেছেন ফ্লাইওভার নির্মাণে।

মিরপুর পল্লবীতে বসবাস করেন আরিফুর রহমান। তিনি জানান, চাকরির সুবাদে তাকে প্রতিদিন গুলশানে যেতে হয়। সকালে অফিস যাওয়ার পথে কালশী মোড়ে অনেক সময় অপেক্ষা করতে হতো। কিন্তু এখন সেই দুর্ভোগ কমেছে।

আরিফুর রহমান বলেন, কালশী মোড়ে অফিস টাইমে জটলা লেগেই থাকতো। বাড়তি সময় নিয়ে বাসা থেকে অফিসের উদ্দেশে বের হতাম। তবে ফ্লাইওভার চালু হওয়ায় চোখের পলকে কালশী মোড় পার হচ্ছি।

সিএনজিচালিত অটোরিকশাচালক আতাউর রহমান। কালশী মোড় থেকে শুরু করে ওই এলাকায় অটোরিকশা চালান তিনি। ফ্লাইওভার নির্মাণে স্বস্তি প্রকাশ করে আতাউর রহমান বলেন, কালশী মোড়ে সবসময় যানজট লেগে থাকতো। ফ্লাইওভার হওয়াতে সুবিধা হয়েছে। কালশী মোড় পার হতে এখন এক থেকে দেড় মিনিট লাগে। উঠতে যা সময়, নামতে সময় লাগে না।

১৯ ফেব্রুয়ারি সকালে কালশী ফ্লাইওভার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কালশী মোড়ে আয়োজিত এক অনুষ্ঠান থেকে উড়ালসড়কটি উদ্বোধন করেন। উদ্বোধনের পর এটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস