আবদুল অদুদ পেলেন ‘বিএসবি ফাউন্ডেশন শিক্ষা অ্যাওয়ার্ড-২০২২’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১০, মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ৩০ কার্তিক ১৪২৯

বিএসবি ফাউন্ডেশন শিক্ষা অ্যাওয়ার্ড-২০২২ পেলেন দৈনিক ইনকিলাবের সিনিয়র সাংবাদিক ও সিদ্ধিরগঞ্জের আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আবদুল অদুদ। আজ নারায়ণগঞ্জ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাসে  শ্রেষ্ঠ শিক্ষক এবং সেরা শিক্ষা প্রতিষ্ঠানকে বিএসবি ফাউন্ডেশন শিক্ষা অ্যাওয়ার্ড-২০২২ প্রদান  অনুষ্ঠানে তাকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

 

ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের ড. করুনাময় গোস্বামী অডিটোরিয়ামে ১২ নভেম্বর বিকাল ৩টায় শুরু হয়ে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত হয়। কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ আবদুল কাইয়ুম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিক্ষা উদ্যোক্তা, ডিজিটাল শিক্ষার অন্যতম প্রবক্তা এবং বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের  চেয়ারম্যান লায়ন এম. কে. বাশার পিএমজেএফ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান লেখক, বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের পরিচালক মাহবুব হাসান লিংকন ও কানাডা-অস্ট্রেলিয়াভিত্তিক শিক্ষা উদ্যোক্তা ভারতীয় নাগরিক অংকুর শর্মা প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমি  সম্মাননা পদকপ্রাপ্ত শেষ্ঠ শিক্ষক এবং সেরা শিক্ষা প্রতিষ্ঠানের পদকপ্রাপ্ত শিক্ষকদের বিনয়, শ্রদ্ধা এবং অভিনন্দন জানাচ্ছি। তিনি আগামী দিনের শিক্ষা পদ্ধতি, শিক্ষকগণের সক্ষমতা উল্লেখ করে বলেন, শিক্ষকদের শিক্ষা প্রদানে নতুনভাবে প্রস্তুতি নিতে হবে। আগামী দিনের শিক্ষা হবে শিক্ষকদের জন্য চ্যালেঞ্জিং। শিক্ষকদের নতুন শিক্ষা পদ্ধতি গ্রহণের জন্য সক্ষমতা অর্জন করতে হবে।  অনুষ্ঠানে আগামী দিনের শিক্ষা বিষয়ক প্রামাণ্য চিত্র তুলে ধরেণ যা থেকে শিক্ষকগণ শিক্ষার নানা দিকনির্দেশনা গ্রহণ করেন।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষক ও সেরা শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক, সার্টিফিকেট এবং শিক্ষকদের তথ্যপ্রযুক্তিতে দক্ষতা অর্জন এবং অনলাইনে ক্লাস নেওয়ার ট্রেনিং প্রোগ্রামের ২০ পর্বের পেনড্রাইভ প্রদান করা হয়। বক্তারা বলেন, বিএসবি ফাউন্ডেশন একটি শিক্ষা, সেবা ও জনকল্যাণমুখী স্বনির্ভর প্রতিষ্ঠান। গত দুই দশক যাবৎ শ্রেষ্ঠ শিক্ষক/সেরা শিক্ষা প্রতিষ্ঠান সম্মাননা পদক  প্রদান করে আসছে। বিএসবি ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকায় ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের ৮টি ক্যাম্পাস এবং ঢাকার বাইরে চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জে একটি করে শিক্ষা প্রতিষ্ঠান এবং ব্রাহ্মণবাড়িয়া মাদ্রাসাতু ছালেহা খাতুন নামে একটি মাদরাসা পরিচালিত হচ্ছে। সেইসঙ্গে প্রতিবছর গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য স্কলারশিপ প্রদান ও সংবর্ধনা দিয়ে থাকে।

উল্লেখ্য, মোহাম্মদ আবদুল অদুদ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের শীর্ষ তিন বিশ্ববিদ্যালয় থেকে চমৎকার ফলাফলসহ ত্রিপল মাস্টার্স করেছেন। তিনি এলাকার শিক্ষানুরাগীদের সহায়তায় ১৯৯৬ সালে তার জন্মস্থান কুমিল্লার বুড়িচং উপজেলায় জগতপুর উচ্চ বিদ্যালয়, ২০০০ সালে বুড়িচং আল-হেরা মডার্ণ একাডেমি ও ২০১১ সালে সিদ্ধিরগঞ্জে আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুল প্রতিষ্ঠা করেন।তাঁর মরহুম পিতা ও শিক্ষক ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের অনুপ্রেরণাতেই তিনি শিক্ষাসেবায় মনোনিবেশ করেন বলে জানান এই গুণী শিক্ষক। অনুষ্ঠানে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের সিনিয়র প্রভাষক ও কো-অর্ডিনেটর লাইলুন নাহার ঝর্ণা, ইউনুস আলী ও উম্মে সালমা স্বর্ণা, প্রভাষক (বাংলা) নওরিন আফরোজ, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক আনিসুর রহমান মীর, সহকারী শিক্ষক তামান্না ফেরদৌস, সহকারী শিক্ষক উপমা রাহা উপস্থিত ছিলেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস


উচ্চশিক্ষাকে কর্মমুখী করতে সহযোগিতার আশ্বাস এডিবির

এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন, সময়সূচি ঘোষণা

অবসরের ১০দিন আগে পদোন্নতি পেলেন মাউশির ডিজি

ঈদের পর প্রাথমিকে নিয়োগের তৃতীয় ধাপের ফল

হাইকোর্ট যা বলেছেন তা আমাদের মানতে হবে : বুয়েট উপাচার্য

ছাত্রলীগ নেতাদের বুয়েটে ঢুকতে দেওয়ায় শিক্ষার্থীর সিট বাতিল

প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা আজ

ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশঢাকা বিশ্ববিদ্যালয়

আলিম পরীক্ষার ফরম ফিলআপ শুরু ১৬ এপ্রিল, ফি কত?

গলায় ফাঁস দিয়ে পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা

পয়লা বৈশাখ উদযাপন নিয়ে বিশেষ নির্দেশনা দিল ঢাবি

এইচএসসি পরীক্ষার কেন্দ্রের তালিকা প্রকাশ