‘ডেঙ্গু রোগীদের চিকিৎসায় স্যালাইনের কোনো সংকট হবে না’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৭, সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩০

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেন বলেন, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসাথে কাজ করতে হবে। আমরা হাসপাতালগুলোকে বলে রেখেছি। এখন চিকিৎসকরা ডেঙ্গু চিকিৎসা সম্পর্কে ভালোভাবে জানেন। স্যালাইনের যে সংকটের কথা ভাবা হয়েছে, সেটা নিয়েও আমি বৈঠক করেছি। স্যালাইনের কোনো সংকট হবে না।

 

সোমবার (১৫ এপ্রিল) রাজধানীর সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মন্ত্রী হওয়ার আগে প্রতিটি ঈদে আমি হাসপাতালে গিয়েছি। দুর্গাপূজার দিনও হাসপাতালে গিয়েছি আমি। আগে হাসপাতালে যেতাম, তারপরে উৎসবে যেতাম। এবার আমি অনেকগুলো হাসপাতাল পরিদর্শন করেছি। দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের ঠিকমতো কাজ করার উৎসাহ দিতেই আমি এই কাজ করেছি। এছাড়া সবকিছু ঠিকমতো চলছে কিনা সেটা দেখাও আমার উদ্দেশ্য ছিল।

সামন্ত লাল বলেন, এবার মন্ত্রণালয় থেকে একটা প্রশাসনিক আদেশ দিয়ে ছুটিতে কাজ করা চিকিৎসক ও নার্সদের জন্য খাবারের ব্যবস্থা করেছি। এটা আমি নিজে অনুভব করেছি। আমি যখন বার্নে কাজ করতাম রাতে একটা মেয়ে না-খেয়ে কাজ করেছেন। সব হোটেল-রেস্তোরাঁ বন্ধ থাকতো। ইচ্ছা করে এবার খাবারের অর্ডার করেছি। যাতে ভালোভাবে তারা ঈদটা করতে পারে।

নগরবাসীকে সতর্ক করে মন্ত্রী বলেন, বাসাবাড়ি সব কিছু পরিষ্কার রাখতে হবে। অসুখ হলে তখন চিকিৎসা করতে হয়। কিন্তু কারো যাতে ডেঙ্গু না হয়; সেজন্য আমাদের কাজ করতে হবে।

Share This Article