আজ ‘সে হয়তো আমার চেয়ে ভালো আছে’ দিবস

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:১০, শনিবার, ৩০ মার্চ, ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০

আমরা নিজেদেরকে সুখী করতে গিয়ে মাঝে মধ্যে আরও বেশি অসুখী করে তুলি। যখন মনে করি যে, কে-কে আমার থেকে ভালো আছে? কেন ভালো আছে, কীভাবে ভালো আছে? আমি কেন তাদের থেকে ভালো থাকলাম না। আসলে কে কেমন আছে বাইরে থেকে দেখে বোঝা কঠিন।

আজ ৩০ মার্চ। এই দিনটিতে উদযাপন করা হয় ‘গ্রাস ইজ অলওয়েজ ব্রাউনার অন দ্য আদার সাইড অব দ্য ফেন্স ডে’ বা বেড়ার ওপারের ঘাস অধিক সবুজ দিবস। যাকে সহজ বাংলায় বোঝাতে বলা যায় ‘সে হয়তো আমরা চেয়ে ভালো আছে’।

আমরা নিজেদেরকে সুখী করতে গিয়ে মাঝে মধ্যে আরও বেশি অসুখী করে তুলি। যখন মনে করি যে, কে-কে আমার থেকে ভালো আছে? কেন ভালো আছে, কীভাবে ভালো আছে? আমি কেন তাদের থেকে ভালো থাকলাম না। আসলে কে কেমন আছে বাইরে থেকে দেখে বোঝা কঠিন। ধরা যাক, সে হয়তো আপনার থেকে ভালোই আছে, কিন্তু ভালো থাকাটাতো অনুভবের বিষয়। দৃষ্টিভঙ্গির বিষয়ও। সুতরাং কেবলমাত্র ব্যক্তি নিজে জানে, সে কতটা সুখী। 

কাউকে সুখী হতে দেখলে নিজেকেও সুখী ভাবতে পারেন। এতে ভালো থাকার সহজ উপায় খুঁজে পাবেন। আপনি হয়তো ভালোবাসার মানুষটিকে ছেড়ে এসেছেন, আরেকজন ভালোবেসে ঘর বেঁধেছে। সে হয়তো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত কাপল ছবি শেয়ার করছে, এতে আপনার খারাপ লাগলে দুনিয়ার কোনো কিছু আপনাকে সুখী করতে পারবে না। 

আপনার ভালো থাকা, সুখে থাকার ওপর পরিবারের, পরিজনের, কাছের মানুষদের ভালো থাকা অনেকখানি নির্ভর করে। এ জন্য আপনাকে আগে ভালো থাকতে হবে। জীবন কেবল সুখের নয়, শুধুমাত্র কষ্টেরও নয়। তায় সুখের মুহূর্তগুলো উপভোগ করুন।

বিষয়ঃ দিবস

Share This Article


এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, বিচার দাবিতে মানববন্ধন

‘কেয়ামত সে কেয়ামত তাক’ নিয়ে আমিরের স্মৃতিচারণ

এফডিসিতে মারামারি: ডিপজল-মিশার দুঃখ প্রকাশ

যদি মনে করি, সিঙ্গেল থেকে ডাবল হতে চাই তখনই হব : জয়া

‘আপনি কেমন আছেন’, পদ্মশ্রীজয়ী বন্যাকে মোদির প্রশ্ন

দিল্লির মিনি বেঙ্গল চিত্তরঞ্জন পার্কে উচ্চাঙ্গ সংগীতের আসর

অভিনেতা অলিউল হক রুমি আর নেই

পরী-মধুমিতা-সোহমের ‘ফেলুবক্সী’র প্রথম ঝলক

শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

শিল্পী সমিতির নির্বাচন: কে কত ভোট পেলেন

ডিপজলকে নিয়ে ভয় কাজ করছে না: নিপুণ

শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারছেন না মৌসুমী-ফেরদৌস