রমজানেও খলিলের দোকানে মিলছে ৫৯৫ টাকায় গরুর মাংস

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৪৩, মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ২৭ ফাল্গুন ১৪৩০

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে গরুর মাংস বিক্রিতে ছাড় দিয়েছেন আলোচিত মাংস ব্যবসায়ী খলিল আহমেদ। তিনি ঘোষণা দিয়েছেন রমজান মাসে ৫৯৫ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি করবেন। ঘোষণা অনুযায়ী তিনি নির্ধারিত দামে মাংস বিক্রি করছেন। ক্রেতাদের লাইন দিয়ে মাংস কিনতে দেখা গেছে।

 

মঙ্গলবার (১২ মার্চ) সকালে রাজধানীর শাজাহানপুরে খলিল গোশত বিতান থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

তিনি বলেন, ছাড়কৃত মূল্যে পণ্য বিক্রির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানকে উৎসাহ দেয়া হচ্ছে। দিনভর রাজধানীর বেশ কয়েকটি স্থানে কম মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু হবে।

খলিলের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, বিশ্ব ভোক্তা দিবসে খলিলকে সেরা ব্যবসায়ী হিসেবে পুরস্কার দেয়া হবে। খলিলের এই উদ্যোগের ফলে মাংসের দাম কমতে পারে। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি খলিলের মতো ব্যবসায়ীদের নিরাপত্তা দেয়ার প্রতিও জোর দেন তিনি।

এক প্রশ্নের জবাবে ভোক্তার মহাপরিচালক বলেন, যারা দেশকে জিম্মি করে মানুষকে ঠকায়, তারাই ভালো কাজে বাধা সৃষ্টি করে। অনিয়ম ও বাজার কারসাজির খবর বেশি বেশি প্রচারের আহ্বান জানান তিনি।

এসময় ব্যবসায়ী খলিল মিয়া বলেন, সারা বিশ্বেই মুসলিম দেশে দাম কমানো হয়। তাই তিনিও কমিয়েছেন। নিজেরা গরু উৎপাদন না করায় তাদের কেনা দাম অনুযায়ী বিক্রি করতে হয়। কম দামে মাংস বিক্রি করলে ক্রেতা বেশি হয় বলেও জানান আলোচিত এই মাংস ব্যবসায়ী।

বিষয়ঃ বাজার

Share This Article