বিএনপি এখন আবোলতাবোল বলছে: আইনমন্ত্রী

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০১, শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪, ২২ চৈত্র ১৪৩১

কোনো দল যখন তার রাজনৈতিক অস্তিত্ব নিয়ে ভয়ে থাকে, তখন তারা আবোলতাবোল বলতে থাকে। তাই বিএনপি এখন আবোলতাবোল বলছে। 

ভারত আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছে, বিএনপির নেতাদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কোনো দল যখন তার রাজনৈতিক অস্তিত্ব নিয়ে ভয়ে থাকে, তখন তারা আবোলতাবোল বলতে থাকে। তাই বিএনপি এখন আবোলতাবোল বলছে। এটাকে কোনো ধর্তব্যের মধ্যেই ধরার প্রয়োজন নেই।

শুক্রবার দুপুরে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারীদের ক্ষমতায়ন ও স্বাবলম্বী করতে ৮০ জন নারীকে ল্যাপটপ বিতরণের আগে এসব কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

পাহাড়ের বর্তমান পরিস্থিতি রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ বিষয়ে আরও তথ্য জানা প্রয়োজন এবং আরও তথ্য না জানা পর্যন্ত আমি কোনো বক্তব্য দিতে চাই না।’

জেলা প্রশাসন, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে পাওয়ার প্রকল্পের আওতায় নারীদের ক্ষমতায়ন ও স্বাবলম্বী করতে ৮০ জন নারীকে ৬ মাসব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়। সেই ৮০ জন নারীর মধ্যে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী।

আনিসুল হক বলেন, ‘আজকের অনুষ্ঠান অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আপনারা জানেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্দেশ্যে ছিল বাংলাদেশের সব নাগরিক পুরুষ ও মহিলা সবাই সমান অবদানের অধিকারী হবেন। এটা তিনি সংবিধানের মধ্যে লিখে দিয়েছিলেন। সেই উদ্দেশ্য সফল করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের নিজের পায়ে দাঁড়ানোর জন্য এবং নারীদেরকে ক্ষমতায়নের জন্য অনেক প্রকল্প হাতে নিয়েছেন। এর মধ্যে এই হার পাওয়ার প্রকল্প অনেক গুরুত্বপূর্ণ। আপনারা জানেন, দেশের জনসংখ্যার শতকরা ৫০ ভাগ নারী। এই ৫০ ভাগ নারী যদি নিজের পায়ে দাঁড়াতে না পারে তাহলে, কিন্তু এই দেশ বা জাতি এগোতে পারবে না।’

অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের আওতায় ২০২৩-২৪ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ৩০০ কৃষকের মধ্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন আনিসুল হক। এ সময় প্রত্যেক কৃষককে ৫ কেজি আউশ ধানের বীজ এবং ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়েছে। এ ছাড়া সমাজসেবা অধিদপ্তরের পরিচালনাধীন আড়াইবাড়ি ইসলামিয়া সায়েদীয়া এতিমখানা, পুরকুইল আলহাজ্ব হাবিব চিশতি এতিমখানা ও নোয়াগাঁও আহ্‌ছানিয়া মিশন এতিমখানার ছয় মাসের খরচের চেক হস্তান্তর করেছেন।

Share This Article


রাফাহতে ইসরায়েলি বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত

আজও থাকছে তীব্র তাপদাহ

প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন

রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করব না: স্বাস্থ্যমন্ত্রী

কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব: মুখপাত্র

আইনগত সহায়তা পাওয়া নাগরিকের অধিকার: আইনমন্ত্রী

পদ্মা সেতুতে ১৫শ কোটি টাকা টোল আদায়ের মাইলফলক

হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন

জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে তা বলতে হবে: ওবায়দুল কাদের

অনন্য ব্যক্তিত্ব শহীদ শেখ জামাল

শেখ জামালের জন্মদিন আজ

শিক্ষাপ্রতিষ্ঠানে যেভাবে হবে ক্লাস, মানতে হবে নির্দেশনা