এবার মিশরে ‘দিন : দ্য ডে’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৩৬, বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

চিত্রনায়ক অনন্ত জলিল ও বর্ষা অভিনীত সিনেমা ‘দিন : দ্য ডে’ এবার অংশ নিল মিশরে ‘আলেকজান্দ্রিয়া চলচ্চিত্র উৎসবে’। গতকাল সন্ধ্যায় দেশটির বন্দরনগরী আলেকজান্দ্রিয়ার প্রাচীন গ্রন্থাগারে জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মিশরের সংস্কৃতি বিভাগের আমন্ত্রণে বাংলাদেশ থেকে অংশ নিয়েছে তারকা দম্পতি অনন্ত জলিল-বর্ষা। ছিলেন মিশরের সংস্কৃতিমন্ত্রী নেভিন আল-কিলানি, আলেকজান্দ্রিয়ার গভর্নর মেজর জেনারেল মোহাম্মদ আল-শারিফসহ অনেকে।

 

গতকাল উৎসবের ৩৮তম আসরের পর্দা ওঠে কমেডি সিনেমা ‘কাজের সন্ধানে বেসুম’ ও ‘এল-খতিব নেমরা ১৩’ প্রদর্শনের মধ্য দিয়ে। দেশটির বিভিন্ন শহরের প্রেক্ষাগৃহে বিশ্বের ২৯টি দেশের ৭৭টি সিনেমা প্রদর্শিত হবে এই উৎসবে। এটি চলে আগামী ১০ অক্টোবর পর্যন্ত।

জানা গেছে, অনুষ্ঠানে মিশরীয় পরিচালক মোহাম্মদ আবদেল-আজিজ, অভিনেত্রী দোনিয়া সামির ঘানেম, ইতিহাসবিদ ইমাম ওমর, প্রযোজক ওয়াগিহ ইল-লেথি, পরিচালক সাইদ হামেদ, ফরাসি অভিনেত্রী মারিয়ান বোরগো, গ্রিক গায়ক আলকিস্টিস প্রোটোপসাল্টিসহ বেশ কয়েকজন শিল্পীর প্রতি শ্রদ্ধা জানানো হয়।

অনন্ত জলিল জানান, এই সফরে মিশরের বেশ কয়েকজন প্রযোজক, পরিচালকদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে তার। তাদের সঙ্গে আগামীতে কাজের নতুন খবরও আসতে পারে। বাংলাদেশের সিনেমা পৃথিবীর বিভিন্ন দেশে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই সফর।

এর আগে, ৭৫তম ‘কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ যোগ দিয়েছিলেন অনন্ত-বর্ষা। বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনা নির্মিত ‘দিন : দ্য ডে’তে অনন্ত-বর্ষার পাশাপাশি আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সুমন ফারুকসহ লেবানন, ইরান ও তুরষ্কের অনেক অভিনেতা-অভিনেত্রী। এটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমার শুটিং হয়েছে।

বিষয়ঃ তারকা

Share This Article


শিল্পী সমিতির নির্বাচন: কে কত ভোট পেলেন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শুরু

৮৭ হাজার টাকার মদ খান পরীমনি, আরও যা ঘটেছিল সেই রাতে

পরীমনিকে নিয়ে সংবাদ করার ক্ষেত্রে সংযত থাকতে বললেন আইনজীবী

পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

হত্যাচেষ্টা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল, জেলে যেতে পারেন পরী

মার্কিন মডেল কেলসির সঙ্গে শাকিব খানের রসায়ন

আমার ছেলে ঈদের নামাজ পরার জন্য মুখিয়ে আছে: অপু বিশ্বাস

চুমুকাণ্ড: সেই নিপুণের দলে যোগ দেয়া নিয়ে মুখ খুললেন পীরজাদা হারুন

যে কারণে সিনেমা থেকে দূরে আছেন ববিতা

চয়নিকা-বুবলীকে নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য পরীমনির

নুসরাতকে খোঁচা দিয়ে মিমির প্রশংসায় পঞ্চমুখ অঙ্কুশ