প্রতি এক মিনিটে ১১৫ প্লেট বিরিয়ানি অর্ডার দেন ভারতীয়রা !

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৪৩, বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ৮ পৌষ ১৪২৮

অনলাইন ডেস্কঃ বিরিয়ানি ভারতীয়দের অন্যতম পছন্দের খাবার। ভারতের অনলাইন খাবার সরবরাহকারী সংস্থা ‘সুইগি’ প্রকাশ করেছে তাদের বার্ষিক রিপোর্ট কার্ড। সেখানে দেখা যায়, ২০২১ সালে ভারতীয়রা প্রতি ৬০ সেকেন্ডে প্রায় ১১৫ প্লেট বিরিয়ানি অর্ডার করেছেন।

সুইগি তাদের রিপোর্ট কার্ডে জানিয়েছে, ২০২১ সালে ভারতীয়রা প্রতি ৬০ সেকেন্ডে প্রায় ১১৫ প্লেট বিরিয়ানি অর্ডার করেছেন। এ ব্যাপারে বিস্তারিত জানিয়ে টুইটারে একটি পোস্ট করেছে সুইগি। সেখানে তারা লিখেছে, ‘২০২১ সালে মোট ৬ কোটি ৪ লক্ষ ৪৪ হাজার বিরিয়ানি অর্ডার করা হয়েছে। যা ডেলিভারি হওয়ার পর সব গ্রাহকের মুখেই হাসি ফুটিয়েছে।’

রিপোর্ট কার্ড অনুযায়ী, প্রায় সওয়া চার লক্ষ গ্রাহক তাদের প্রথম অর্ডার হিসেবে বিরিয়ানি অর্ডার দিয়েছেন। স্ন্যাক্স হিসেবে সবচেয়ে বেশি বেশি অর্ডার করা হয়েছে সিঙাড়া। অর্ডারের সংখ্যা প্রায় ৫০ লক্ষ যা কি না নিউজিল্যান্ডের জনসংখ্যার প্রায় সমান এবং এগারো বছর ধরে স্প্যানিশ টমাটিনা উৎসব খেলার জন্য পর্যাপ্ত টমেটো!

২০২০ সালে প্রতি মিনিটে প্রায় ৯০ প্লেট বিরিয়ানি করা হয়েছিল ২০২১-এ যা ছাপিয়ে গিয়েছে। সুইগির রিপোর্ট কার্ড থেকে আরও জানা যাচ্ছে যে, চিকেন উইঙ্গসের চেয়ে ছয় গুণ বেশি বার অর্ডার করা হয়েছে সিঙাড়া। মিষ্ঠি হিসেবে গুলাব জামুন অর্ডার করা হয়েছে প্রায় ২১ লক্ষ বার।

Share This Article