শরীরের ওজন কমাতে গুড় খান

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩৩, সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১, ৫ পৌষ ১৪২৮
ওজন কমাবে গুড়
ওজন কমাবে গুড়

লাইফস্টাইল ডেস্ক: চলছে শীতের মৌসুম। নানা রকম মুখরোচক পিঠার স্বাদে পেট আর মন তো পুলকিত। তবে এদিকে পাল্লা দিয়ে বেড়ে চলেছে ওজনও। বাড়তি ওজন কমানো যেন বাড়তি উদ্বেগ। যত সহজে ওজন বাড়ে ওজন নিয়ন্ত্রণ করাটা যেন ততটাই কঠিন কাজ।

ওজন কমানোর চিন্তায় তাই কপালে ভাজ পড়ছে? সহজ সমাধান রয়েছে কিন্তু আপনার শীতকালের হেঁশেলেই। নানা রকম বাহারি শীতের পিঠায় গুড়ের ব্যবহার তো শীতকালের প্রধান আকর্ষণ। আর আপনার ওজন কমাতে সাহায্য করবে উপাদানটিই।

 

বাড়তি ওজন নিয়ন্ত্রণে সাহায্য করবে গুড় ও লেবুর এক বিশেষ পানীয়। গুড় সাধারণত পরিপাক-ক্রিয়া উন্নত করে দ্রুত ওজন কমায়। গুড়ের ফাইবার ও প্রোটিনসহ কিছু উপাদান ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে। 

আর লেবুর গুণাগুণ কম বেশি সকলেরই জানা। লেবু শরীরের ক্ষতিকর পদার্থ দূর করে। লেবুর পলিফেনল অ্যান্টি-অক্সিডেন্ট ওজন কমানোর প্রক্রিয়াকে তরান্বিত করে। অ্যান্টি-অক্সিডেন্ট শরীরের ক্ষতিকর এলডিএল কোলেস্টেরলের পরিমাণ কমিয়ে চর্বি জমায় বাধা দেয়।

কি করে বানাবেন এই পানীয়? চলুন জেনে নেই:

যা লাগছে-
১.গুড়- ১ চা চামচ
২.লেবু- ১ টি
৩. উষ্ণ গরম পানি- ১ গ্লাস

এবারে এক গ্লাস উষ্ণ গরম পানিতে এক চা চামচ  গুড় ও একটি লেবুর রস মিশিয়ে নিন। ব্যাস তৈরি আপনার ডায়েট পানীয়। রোজ সকালে খালি পেটে নিয়মিতজেই পানীয় পানে সপ্তাহ খানেকের মাঝেই দেখবেন মেদ ঝড়তে শুরু করেছে। তবে হ্যাঁ সেইসাথে  কিন্তু নিয়মিত ব্যায়াম ও সুষম ডায়েট মেনে চলতে হবে, তবেই পাবেন সুফল।

বিষয়ঃ রুপচর্চা

Share This Article