কক্সবাজারে অপহৃত ৪ শিক্ষার্থীর সবাই উদ্ধার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৮, শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১, ২৬ অগ্রহায়ণ ১৪২৮
কক্সবাজারে জেলার ম্যাপ
কক্সবাজারে জেলার ম্যাপ

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের রামু উপজেলার পেঁচারদ্বীপ এলাকা থেকে অপহৃত স্কুল শিক্ষার্থী মিজানুল ইসলামকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ নিয়ে অপহৃত ৪ শিক্ষার্থীই উদ্ধার হলো।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম জানান, শনিবার ভোর ৪টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পশ্চিমের গভীর পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে মিজানুর রহমানকে উদ্ধার করা হয়।

অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত  ৫ জনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকের বাসিন্দা নজির আহাম্মদের ছেলে নুর সালাম, নুর সালামের মেয়ে রনজন বিবি, একই ক্যাম্পের মোচনী পাড়ার আবুল কাদেরের ছেলে সাদ্দাম মিয়া, লেদা ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ জাবেদ। তাদের মধ্যে জাহাঙ্গীর আলম অপহরণ ঘটনায় সরাসরি জড়িত এবং মো. জাবেদ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‍্যাব। তবে অপহরণের ঘটনায় নেতৃত্ব দেওয়ায় ইব্রাহিম এখনও আটক হননি।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় র‍্যাব ও এপিবিএন পৃথক অভিযান চালিয়ে অপহৃত অপর ৩ শিক্ষার্থী জাহিদুল ইসলাম মামুন, মিজানুর রহমান নয়ন ও মোহাম্মদ কায়ছারকে উদ্ধার করে। উদ্ধার হওয়া সবাই উখিয়া উপজেলার সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

গত ৭ ডিসেম্বর সকালে পেঁচারদ্বীপ এলাকা থেকে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণের কথা বলে এই ৪ শিক্ষার্থীকে অপহরণের অভিযোগ ওঠে জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ ইব্রাহিম নামের দুই রোহিঙ্গার বিরুদ্ধে। পরে ওই শিক্ষার্থীদের টেকনাফের ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের অজ্ঞাত স্থানে জিম্মি করে মোবাইল ফোনে স্বজনদের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ২০ লাখ টাকা দাবি করা হয়।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাবের অভিযানে গোলাগুলি, অস্ত্রসহ ২ জঙ্গি গ্রেপ্তার

সম্মানহানির প্রতিশোধ নিতে মেয়েকে খুন!

পাসপোর্ট করতে এসে ২ রোহিঙ্গা তরুণী আটক কুড়িগ্রামে

ব্যাডমিন্টন খেলা নিয়ে তর্ক, ছুরিকাঘাতে প্রাণ গেল ২ ভাইয়ের

টাঙ্গাইলে হাসপাতালে নারীসহ ছয় দালালের কারাদণ্ড

ইজতেমার যাত্রীদের সঙ্গে ইয়াবা নিয়ে আসেন তিনি

মেক্সিকোতে মাদক সম্রাটের ছেলেকে গ্রেপ্তার, সেনাসহ নিহত ২৯

মাদকবিরোধী অভিযানে রাজধানীতে আটক ৪৫

বুয়েটছাত্র ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন শুনানি আজ

ছদ্মবেশে ৮ বছর আত্মগোপনে, হিযবুত তাহরীর শীর্ষ নেতা গ্রেফতার

বিশ্বজিৎ হত্যা সাজাপ্রাপ্ত আরেক আসামি গ্রেফতার

মৌসুমীর বাসা থেকে ১৫ ভরি স্বর্ণলঙ্কার লুট