আইএফআইসি ব্যাংকের প্রায় সাড়ে ২৯ লাখ টাকা চুরি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৬, বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

গত বুধবার রাতের কোন এক সময় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরি করে দুর্বৃত্তরা। এই ব্যাংকে ম্যানেজারসহ চারজন কর্মরত আছেন। এখানে ব্যাংকের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিল না। এদিন ব্যাংকের সিন্দুকে টাকা রেখে চলে যায় কর্মকর্তারা। 

বগুড়ায় সাড়ে ৪ মাসের ব্যবধানে আবারও ব্যাংকের টাকা চুরির ঘটনা ঘটেছে। শহরের মাটিডালি আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরি করেছে দুর্বৃত্তরা। গত বুধবার রাতের কোন এক সময় ব্যাংকের উপ-শাখায় এ ঘটনাটি ঘটে।

এর আগে গত ২৬ জানুয়ারি বগুড়া সদর উপজেলার পল্লীমঙ্গল হাটে এনআরবিসি ব্যাংকের উপ-শাখার ভল্ট ভেঙে ৯ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছিল।

জানা যায়, গত বুধবার রাতের কোন এক সময় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরি করে দুর্বৃত্তরা। এই ব্যাংকে ম্যানেজারসহ চারজন কর্মরত আছেন। এখানে ব্যাংকের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিল না। এদিন ব্যাংকের সিন্দুকে টাকা রেখে চলে যায় কর্মকর্তারা। গতকাল বৃহস্পতিবার সকালে এসে দেখেন সিন্দুক ভেঙে টাকা নিয়ে গেছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। তবে মাটিডালী এলাকায় দ্বিতল ভবনের উপর তলায় এ শাখা থাকলেও রাতে কোন নৈশ্য প্রহরি ছিল না। এছাড়া এ ভবনের ছাদে অনায়াসে যাতায়াত করা যায়।

এলাকাবাসী জানান, ব্যাংকের কর্মকর্তারা এবং ভবন মালিককে জিজ্ঞাসাবাদ করলে টাকা উদ্ধারের পথ সুগম হবে। ঈদুল আযহাকে সামনে রেখে এ ঘটনাটি ঘটানো হয়েছে। ভবনটিতে ব্যাংকের শাখা থাকলেও নৈশ্য প্রহরী নেই এ কথা বারবার ঘোরপাক খাচ্ছে। পরপর দুইটি ব্যাংক চুরির ঘটনা ঘটায় অন্যান্য ব্যাংকের গ্রহকরা তাদের জমানো টাকা নিয়ে শঙ্কায় রয়েছেন।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইহান ওলিউল্লাহ জানান, ব্যাংকটিতে কোনো নিরাপত্তা প্রহরী ছিল না। বিকালে ব্যাংকে কর্মকর্তারা তাদের কার্যক্রম শেষ করে চলে যান। বৃহস্পতিবার সকালে এসে তারা ব্যাংকের সিন্দুকটি কাটা দেখতে পেয়ে পুলিশে খবর দেন। প্রাথমিকভাবে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরির হিসাব নিশ্চিত হয়েছে। এ ঘটনায় পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, চলতি বছরের গত ২৬ জানুয়ারি বগুড়া সদরে শাখায়িরা ইউনিয়নের পল্লীমঙ্গল হাটে এনআরবিসি ব্যাংকে মাত্র কয়েক মিনিটে ভল্ট থেকে ৯ লাখ ৭৮ হাজার টাকা চুরি করে দৃর্বৃত্তরা। এই ঘটনায় ব্যাংকটির শাখা ব্যবস্থাপক রাশেদুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা করেছেন। এ ঘটনার প্রায় সাড়ে চার মাসের ব্যবধানে বগুড়ায় আবারও সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরির ঘটনা ঘটেলো। 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article

এ যুগের রাজাকারদের পরিণতি ওই যুগের রাজাকারদের মতই হবে : শিক্ষামন্ত্রী

যাঁরা ‘আমি রাজাকার’ বলেন, তাঁদের শেষ দেখে ছাড়বে ছাত্রলীগ

কোটা আন্দোলনকারীদের হটাতে অ্যাকশনে পুলিশ

আর্জেন্টিনার ইতিহাস গড়া জয়, কোপার শিরোপা মেসিদের

পারলে সশরীরের ঢাকায় যেতাম, আন্দোলন নিয়ে কবীর সুমন

ঢাবি হলের কক্ষে কক্ষে কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকন্যাকে কটূক্তি করেনি, কেউ শিখিয়ে দিয়েছে

প্রাণহানির প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী

জামিন পেলেন সেই সেই মিল্টন সমাদ্দার

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে : ওবায়দুল কাদের