কোহলিকে হটিয়ে ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক রোহিত

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩৬, বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮
রোহিত শর্মা ও বিরাট কোহলি
রোহিত শর্মা ও বিরাট কোহলি

ওয়ানডে ক্রিকেটের অধিনায়কত্বও ছাড়লেন বিরাট কোহলি। নতুন অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এক টুইট বার্তায়এ খবর জানিয়েছে।

জানা গেছে, নির্বাচকদের তরফে রোহিত এবং কোহলি, দু’জনের সঙ্গেই আলাদা করে কথা বলা হয়েছে। নতুন অধিনায়ক হিসেবে রোহিত কোন পথে দলকে নিয়ে যেতে চাইছেন, সেটাও জানতে চাওয়া হয় তার কাছে। রোহিতের উত্তরে সন্তুষ্ট হয়েই তাকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

 

এনডিটিভির খবরে বলা হয়েছে, নভেম্বর মাসে ভারতের ওপেনিং ব্যাটার রোহিত শর্মাকে টি-টোয়েন্টি টিমের অধিনায়ক করা হয়। এছাড়া তিনি দেশটির টেস্ট ক্রিকটের সহ-অধিনায়কের দায়িত্বেও রয়েছেন।

কোহলি যে দিন থেকে টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়েছিলেন, সে দিন থেকেই জল্পনা শুরু হয়েছিল যে, ওয়ানডে ক্রিকেটেও তাকে হয়তো আর অধিনায়ক রাখা হবে না। যদিও নিজের মুখে তিনি কিছুই বলেননি। তবে এটা কার্যত স্পষ্ট হয়ে যায় যে, অল ইন্ডিয়া নির্বাচক কমিটি তাকে শুধু টেস্ট দলের অধিনায়ক রাখতেই আগ্রহী। তখণ থেকেই রোহিতকে কোহলির উত্তরসূরি ভাবা হচ্ছিল।

রোহিত শর্মা এত বছর আইপিএল-এ মুম্বাই ইন্ডিয়ান্সকে সফলভাবে নেতৃত্ব দিয়ে পাঁচটি ট্রফি জিতেছেন। সেখানে কোহলি নিজের দলকে এক বারও আইপিএল জেতাতে পারেননি। সাম্প্রতিক কালে সীমিত ওভারেও তার অধীনে ভারতের পারফরম্যান্স আহামরি কিছু নয়। ফলে রোহিতকে যে দায়িত্ব দেওয়া হবে, এটা অনুমান করেই নেওয়া হয়েছিল। বুধবার সরকারিভাবে সেই সিদ্ধান্তই জানানো হলো।

 

বিষয়ঃ ভারত

Share This Article


‘মাটি খেতে কেমন লাগে?’ প্রশ্ন নরেন্দ্র মোদির

চ্যাম্পিয়নস ট্রফি : যাদের প্রতিপক্ষ হতে যাচ্ছে বাংলাদেশ

বিশ্বকাপ শেষে আইসিসির সেরা ‘ফ্যান্টাসি’ একাদশে রিশাদসহ জায়গা পেলেন যারা

পিচের ঘাস খেলেন রোহিত

ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারতের

ফাইনালে ভারত-দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ

প্রোটিয়াদের বিপক্ষে ভারতের বিশ্বরেকর্ড

আবারও ভারতের ফাইনালে সেই ‘অপয়া’ আম্পায়ার

টি ২০ বিশ্বকাপের ফাইনাল আজ

এবারের বিশ্বকাপে ভারতকে সুবিধা দিতে বাকিদের ওপর অন্যায় করেছে আইসিসি: মাইকেল ভন

সবার মতো আমরাও হতাশ: দেশে ফিরে বললেন তাসকিন

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা