পিসিএলের চেয়ে এগিয়ে বিপিএল: রশিদ লতিফ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:২২, মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১

পাকিস্তানের সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান রশিদ লতিফ ভারতীয় ক্রিকেটের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি এও বলেছেন, পিএসএলের (পাকিস্তান সুপার লিগ) চেয়ে এগিয়ে রয়েছে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ)। তার মতে, ভারতে ক্রিকেট একটা বিজনেস ইন্ডাস্ট্রিতে রূপ নিয়েছে, অথচ পাকিস্তানে এখনো এটি হবি (সখ)। এর ফলে পাকিস্তানি ক্রিকেটের উন্নয়ন হচ্ছে না।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে রশিদ লতিফ এসব কথা বলেন। সাক্ষাৎকারে সাবেক এ ক্রিকেটার ভারত ও পাকিস্তানের ক্রিকেট নিয়ে কথা বলতে গিয়ে বাংলাদেশের প্রসঙ্গও উত্থাপন করেন।


তিনি বলেন, এমনকি বিপিএল পিএসএলের চেয়েও বেশি এগিয়েছে। তার মতে, বিপিএল ভালমানের আর্থিক প্রণোদনার কারণে মঈন আলী এবং ডেভিড মিলারের মতো আরও বিদেশি খেলোয়াড়দের আকর্ষণ করতে পেরেছে, এক্ষেত্রে পাকিস্তানের অক্ষমতার চিত্র ফুটে উঠেছে।

‘যারা পিএসএলের ধারণা তৈরি করেছিল তারা এক বছরের মধ্যেই ছিটকে গেছে। এটিকে সম্প্রসারিত করার স্বপ্ন ছিল তাদের; কিন্তু তা কখনই হয়নি। হামসে জিয়াদা খেলোয়াড় বাংলাদেশ মে খেল রহে হ্যায় (বিপিএলে পিএসএলের চেয়ে বেশি বিদেশি খেলোয়াড় রয়েছে),’ বলেন রশিদ লতিফ।

সাবেক এ পাকিস্তানি ক্রিকেটার বলেন, বিপিএলে মঈন আলী আছেন, ডেভিড মিলারের মতো খেলোয়াড় আছেন, তাদের (বাংলাদেশ) কাছে টাকা থাকায় অগ্রগতি করছে। কিন্তু এটির আমরা অগ্রগতি করতে পারিনি,’ বলেন লতিফ।

 

বিষয়ঃ পাকিস্তান

Share This Article

যাঁরা ‘আমি রাজাকার’ বলেন, তাঁদের শেষ দেখে ছাড়বে ছাত্রলীগ

এ যুগের রাজাকারদের পরিণতি ওই যুগের রাজাকারদের মতই হবে : শিক্ষামন্ত্রী

কোটা আন্দোলনকারীদের হটাতে অ্যাকশনে পুলিশ

কোটা পুনর্বহাল করে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকন্যাকে কটূক্তি করেনি, কেউ শিখিয়ে দিয়েছে

আর্জেন্টিনার ইতিহাস গড়া জয়, কোপার শিরোপা মেসিদের

ঢাবি হলের কক্ষে কক্ষে কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

প্রাণহানির প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী

পারলে সশরীরের ঢাকায় যেতাম, আন্দোলন নিয়ে কবীর সুমন

যুদ্ধবিরতির চুক্তি নিয়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গুরুতর অভিযোগ