বোলারদের দৃঢ়তায় বাংলাদেশের দারুণ শুরু

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৫৭, শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

বোলারদের দৃঢ়তায় প্রথম সেশনে ভালোয় পার করলো টাইগাররা।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসের শুরুটা দারুণ হয়েছে বাংলাদেশের। দিনের প্রথম সেশনেই পাকিস্তানের দুই ওপেনারকে সাজঘরে ফিরিয়েছে স্বাগতিকরা। এতেই স্বস্তির সঙ্গে সেশন কাটিয়েছেন তাইজুল ইসলাম ও সাকিব আল হাসানরা।

আজ শনিবার মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাবর আজম। দিনের প্রথম সেশনে ৩১ ওভার ব্যাট করে দুই উইকেট হারিয়ে ৭৮ রান তোলে তার দল।

শুরুতে ব্যাট করতে এসে বেশ সাবলীলভাবে ব্যাটিং শুরু করেন দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। শুরু থেকে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার। তবে প্রথম টেস্টের দুই ইনিংসের মতো এবার এই জুটিকে থিতু হতে দেয়নি স্বাগতিকরা। তাইজুলের কল্যাণে শুরুতে শফিকে ফিরিয়ে প্রথম ব্রেক থ্রু পায় বাংলাদেশ। দলীয় ৫৯ রানের মাথায় এই ব্যাটারকে ফেরান তিনি। ৭৭মিনিট ক্রিজে থেকে ৫০ বলে করেন ২৫ রান।

প্রথম স্পেলে পেসারদের পর দ্বিতীয় স্পেলে দুই প্রান্ত থেকে বোলিং করেন সাকিব ও তাইজুল। এই দুই স্পিনারে অনেকটা পিছপা হয় পাকিস্তানের ব্যাটিং গতি। এর মাঝে বেশ কয়েকবার পাকিস্তানি ব্যাটারদের লেগ বিফোরের জন্য ভুগিয়েছেন সাকিব। যদিও দ্বিতীয় শিকারও করেন তাইজুল। দলীয় ৭০ রানের মাথায় ওপেনার আবিদকে ফেরান এই স্পিনার। ৮১ বলে ৩৯ করে বোল্ড হন তিনি।

প্রথম সেশনের বিরতির আগে আজহার আলীকে নিয়ে ৬ ওভার ব্যাট করেন বাবর আজম। এই জুটিতে ৮ রান তুলে সেশন শেষ করে পাকিস্তান।

Share This Article