যে কারণে পুলিশের দ্বারস্থ হলেন ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪২, শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮
কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর
কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর

গানের কথা তাঁর, সুরও তাঁর, এমনকি গেয়েছেনও তিনি নিজেই। আর সেই গান আজ শুধু সুপারহিট বললে ভুল হবে, এইমুহূর্তে নেটজগত সরগরম তাঁর সেই গানের ভিডিওতেই। ভাইরাল হওয়া সেই গানের শিরোনাম ‘বাদাম বাদাম দাদা, কাঁচা বাদাম’।

 

বলছিলাম বীরভূমের সেই বাদাম বিক্রেতা গায়ক ভুবন বাদ্যকরের কথা। যিনি এবার দ্বারস্থ হলেন থানা-পুলিশের। অভিযোগ, তাঁর এই গান রেকর্ডিং করে বিভিন্ন সামাজিক মাধ্যমের ব্যবহারকারীরা রোজগার করছেন লক্ষ লক্ষ টাকা। আর সেখানে একটা কানাকড়িও জোটেনি তাঁর পকেটে।

বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের দাবি, পুলিশ প্রশাসন বিষয়টি তদন্ত করুক এবং তার প্রাপ্যটুকু তাকে পেতে সাহায্য করুক।

বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ভুবন বাদ্যকর। বাদাম বিক্রি করেই দিন কাটে তাঁর। সঙ্গে মজাদার সব গানও গেয়ে থাকেন পসার জমানোর সুবাদেই। অধিকাংশ গানই আঞ্চলিক কিংবা তাঁর নিজের রচিত।

এর মধ্য থেকেই সম্প্রতি তাঁর ‘বাদাম বাদাম, দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’ গানখানাই জোরদার ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। ফেসবুক থেকে ইউটিউব- তাঁর গানের ভিডিও, রিলস-এর ছড়াছড়ি। তাঁর গাওয়া গানের ভিডিওটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন কয়েক মিলিয়ন দর্শক।

ভুবন বাদ্যকর জানান, এখন প্রতিদিনই তাঁর বাড়িতে ভিড় করছেন প্রচুর মানুষ। সবাই জড়ো হচ্ছেন সেই গান রেকর্ডিংয়ের ব্যাপারেই। এমনকি দুবরাজপুর থানাতে তিনি যখন অভিযোগ দায়ের করতে যান, তখনও তাঁকে দেখতে প্রচুর মানুষ ভিড় জমায়। হুড়োহুড়ি করেন তাঁর সঙ্গে ছবি, ভিডিও তুলবেন বলে।

বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের দাবি, ইউটিউবে তাঁর গাওয়া সেই গানের কপিরাইট দেখাচ্ছে। কিন্তু তিনি নিজে কোনও গানই আপডেট করেননি!

এমনকি এও জানা যায়, থানায় তিনি হেলমেট পরে গেছিলেন এবং তা নাকি নিতান্ত ভয়ে এবং দায়ে পড়েই। কারণ তাঁর সন্দেহ হচ্ছে- তাঁকে কেউ কিডন্যাপও করে নিতে পারে।

ভুবন বাদ্যকর মূলত গ্রামে গ্রামে গিয়ে বাদাম বিক্রি করে থাকেন। আগে সাইকেলে করে বাদাম বিক্রি করতেন, তবে ১৫ হাজার টাকা জোগাড় করে একটি পুরোনো মোটরসাইকেল কিনে এখন তাতে করেই গ্রামে গ্রামে বাদাম বিক্রি করে বেড়ান তিনি। মাঝেমধ্যে ঝাড়খণ্ডেও চলে যান এই বাদাম বিক্রি করতে। সূত্র- হিন্দুস্তান টাইমস।

বিষয়ঃ তারকা ভারত

Share This Article