২য় টেস্টে রানের জন্য মরিয়া বাবর আজম

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০৪, শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮

২য় টেস্টে রানের জন্য মরিয়া বাবর আজম।

টি২০ ও ওয়ানডেতে সেরা ব্যাটসম্যান বাবর আজম। আমিরাতের বিশ্বকাপেও তার ব্যাট হেসেছিল। পাকিস্তানের হয়ে ছয় ম্যাচে করেন ৩০৩ রান। শুধু টি২০ আর ওয়ানডে নয়, টেস্টের র‌্যাঙ্কিংয়েও তিনি আছেন প্রথম দশের ঘরে। কিন্তু বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে পারেননি সেভাবে জ্বলে উঠতে। দুই ইনিংসে তার মোট রান ২৩। ভাবা যায়, এই সময়ের অন্যতম সুপার ব্যাটার বাবরের নামের পাশে মাত্র ২৩ রান। তাও দুই ইনিংস মিলিয়ে। 

টেস্টের আগে টি২০ সিরিজেও সেই বাবরের দেখা মেলেনি। এক ম্যাচে ১৯, আরেক ম্যাচে এক রান, আরেক ম্যাচে করেন মাত্র ৭। এমন নিষ্প্রভতাই বলে দিচ্ছে ভালো নেই বাবর আজম। রানের জন্য মনটা আনচান করছে তার। তাই তো ঐচ্ছিক অনুশীলন থাকার পরও নেমে যান মিরপুরের একাডেমি মাঠে।

যেখানে বাবরের সঙ্গে ছিলেন আরও চার ক্রিকেটার- আজহার আলি, ফাওয়াদ আলম, সৌদ শাকিল ও কামরান গুলাম। আজ সকালে পুরোদমে অনুশীলনে নেমেছে পাকিস্তান টিম। আর শনিবার মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে তারা। তার আগে অধিনায়ক বাবর ছিলেন পুরো সিরিয়াস মুডে। অনুশীলনে তাকে বেশ মনোযোগী ছাত্রই মনে হয়েছিল। কোচ সাকলায়েন মুশতাকও ছিলেন বাবরের আশপাশে। প্রিয় ছাত্রকে সব ধরনের পরামর্শই হয়তো দিয়েছেন তিনি।

বাবরের এই অনুশীলনের মাঝে একটা ইঙ্গিত ঠিকই মিলছে। রানের জন্য কতটা মরিয়া তিনি। টি২০ বিশ্বকাপে যে বাবর ছিলেন ছন্দে, বাংলাদেশে এসে তার ছন্দ যেন হারিয়ে গেল। সেই ছন্দের খোঁজেই হয়তো মরিয়া এই পাকিস্তানি দলনেতা।

Share This Article

শান্তিতে নোবেল বিজয়ী কে এই আলেস বিলিয়াতস্কি?

আধুনিক প্রযুক্তিসম্পন্ন নিরবচ্ছিন্ন গ্রিড পেতে কাজ করছে সরকার : জ্বালানি প্রতিমন্ত্রী

রাসুলের আদর্শ অনুসরণেই মানবজাতির মুক্তি : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির

সেনা অভ্যুত্থান : ১০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত মিয়ানমারে

মুক্তিপণ দেওয়ার পরও বাঁচলেন না বাঁচতে পারলেন না সোহেল

বাংলাদেশ,শ্রীলংকা নাকি আমেরিকা: মাথাপিছু ঋণ কার বেশি

বিশ্ববাজারে কমেছে চিনি-মাংস-দুধের দাম, বেড়েছে ধান-গমের : জাতিসংঘ

বিদেশে পাঠানোর নামে কোটি কোটি টাকা হাতিয়েছে চক্রটি

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় বিএনপির ৪ নেতাকে নোটিশ

শিক্ষকের পা ছুঁয়ে শ্রদ্ধা জানালেন তথ্যমন্ত্রী