জনপ্রিয় অভিনেত্রী বারবারা রাশ আর নেই

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩৮, সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ১৮ চৈত্র ১৪৩১

পঞ্চাশ ও ষাট দশকের হলিউডের জনপ্রিয় অভিনেত্রী বারবারা রাশ মারা গেছেন। স্থানীয় সময় রোববার (৩১ মার্চ) মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে ৯৭ বছর বয়স হয়েছিল এ অভিনেত্রীর।

 

বর্ষীয়ান এ অভিনেত্রীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ফক্স নিউজ ডিজিটালের সিনিয়র রিপোর্টার ও অভিনেত্রীর মেয়ে ক্লডিয়া কওয়ান।

এক বিবৃতিতে তিনি লিখেছেন, আজ সন্ধ্যা ৫টা ২৮ মিনিটে আমার অসাধারণ মা শান্তিপূর্ণভাবে মারা গেছেন। তার সঙ্গে সকালে ছিলাম আমি এবং জানতাম তিনি নিরাপদে আমার বাড়ি ফেরার অপেক্ষায় ছিলেন।

অভিনেত্রীর মেয়ে আরও লিখেছেন, চলে যাওয়ার জন্য ইস্টারকে বেছে নিয়েছেন তিনি, এটা তার সবচেয়ে পছন্দের উৎসবগুলোর একটি ছিল। এই ইস্টার আমার ও আমার পরিবারের জন্য গভীর তাৎপর্য বহন করবে।

মার্কিন অভিনেত্রী বারবারা রাশকে ‘ম্যাগনিফিসেন্ট অবসেশন’, ‘বিগার দ্যান লাইফ’ ও ‘দ্য ইয়াং ফিলাডেলফিয়ান’র মতো ক্লাসিক সিনেমায় দেখা গেছে। এছাড়া সায়েন্স ফিকশপ্রেমীরা ‘হোয়েন ওয়ার্ল্ডস কোলাইড’ ও ‘ইট ক্যাম ফ্রম আউটার স্পেস’ সিনেমার জন্য বিশেষভাবে চিনেন এ অভিনেত্রীকে।

মঞ্চের মাধ্যমে ক্যারিয়ার শুরু করে পরবর্তীতে ছোট ও বড়পর্দা মিলে অনেক কিংবদন্তি তারকাদের সঙ্গে কাজ করেছেন তিনি। যা দর্শকমহলে ব্যাপক প্রশংসিত। কালজয়ী ও ব্যবসাসফল একাধিক সিনেমা উপহার দিলেও কখনো অস্কার বা এমি পুরস্কারের জন্য মনোনয়ন করা হয়নি তাকে। তবে ১৯৫৪ সালে ইট ক্যাম ফ্রম আউটার স্পেস সিনেমার জন্য গোল্ডেন গ্লোব দেয়া হয়েছিল বারবারা রাশকে।

বিষয়ঃ তারকা

Share This Article


এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, বিচার দাবিতে মানববন্ধন

‘কেয়ামত সে কেয়ামত তাক’ নিয়ে আমিরের স্মৃতিচারণ

এফডিসিতে মারামারি: ডিপজল-মিশার দুঃখ প্রকাশ

যদি মনে করি, সিঙ্গেল থেকে ডাবল হতে চাই তখনই হব : জয়া

‘আপনি কেমন আছেন’, পদ্মশ্রীজয়ী বন্যাকে মোদির প্রশ্ন

দিল্লির মিনি বেঙ্গল চিত্তরঞ্জন পার্কে উচ্চাঙ্গ সংগীতের আসর

অভিনেতা অলিউল হক রুমি আর নেই

পরী-মধুমিতা-সোহমের ‘ফেলুবক্সী’র প্রথম ঝলক

শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

শিল্পী সমিতির নির্বাচন: কে কত ভোট পেলেন

ডিপজলকে নিয়ে ভয় কাজ করছে না: নিপুণ

শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারছেন না মৌসুমী-ফেরদৌস