সিলেটে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, খেলবে ৩টি ম্যাচ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩২, সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ২৯ মাঘ ১৪৩০

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল আগামী ১ মার্চ অনুষ্ঠিত হবে। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এদিনই বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। বিপিএলের কারণে লঙ্কানদের বাংলাদেশ সফর পিছিয়েছে, তবে সিরিজের ম্যাচসংখ্যা কমেনি। মিরপুরে কোনো খেলা রাখা হয়নি, সিরিজটির সবগুলো ম্যাচ সিলেট ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

 

সিরিজের সূচি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি এবং ওয়ানডের পর দুটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

১ মার্চ ঢাকা পৌঁছেই সিলেট চলে যাবে শ্রীলঙ্কা। ৪ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি। পরের দুটি ম্যাচ ৬ ও ৯ মার্চ একই ভেন্যুতে হবে। প্রথম দুই টি-টোয়েন্টি শুরু হবে সন্ধ্যা ৬টায়, তৃতীয় ম্যাচটি মাঠে গড়াবে দুপুর ৩টায়। 
টি-টোয়েন্টি সিরিজ শেষে চট্টগ্রামে যাবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩ মার্চ অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে পরের দুই ওয়ানডে হবে ১৫ ও ১৮ মার্চ। প্রথম দুই ওয়ানডে হবে দিবারাত্রির, শুরু হবে দুপুর আড়াটায়। তৃতীয় ম্যাচটি দিনে হবে, খেলা শুরু হবে সকাল ১০টায়।

ওয়ানডে সিরিজ শেষে আবারও সিলেট যাবে দুই দল। সেখানে ২২ মার্চ মাঠে গড়াবে প্রথম টেস্ট। এরপর বাংলাদেশ ও শ্রীলঙ্কা দ্বিতীয়বারের মতো যাবে চট্টগ্রামে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ৩০ মার্চ। 

Share This Article

বিশ্ব বাজারে কমেছে জ্বালানি তেলের দাম

রাশিয়ার পাঁচ শতাধিক ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র

আমাকে নিয়ে কেন এত লোকের সমস্যা: শ্রাবন্তী

আমেরিকা ও ইউরোপের চাপিয়ে দেওয়া সিদ্ধান্ত শেখ হাসিনা গ্রহণ করেননি, এটাই বড় সাফল্য!

মার্চে দুর্ভিক্ষ সৃষ্টির আন্তর্জাতিক ‘চক্রান্ত’, যা বললেন প্রধানমন্ত্রী

বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি ভারতের

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় শতাধিক নিহত

রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী

ক্ষমতার অপব্যবহার যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে, বিচারকদের রাষ্ট্রপতি

বিশ্ব ব্যাংকের সহায়তা অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী