সিলেটে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, খেলবে ৩টি ম্যাচ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩২, সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ২৯ মাঘ ১৪৩০

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল আগামী ১ মার্চ অনুষ্ঠিত হবে। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এদিনই বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। বিপিএলের কারণে লঙ্কানদের বাংলাদেশ সফর পিছিয়েছে, তবে সিরিজের ম্যাচসংখ্যা কমেনি। মিরপুরে কোনো খেলা রাখা হয়নি, সিরিজটির সবগুলো ম্যাচ সিলেট ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

 

সিরিজের সূচি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি এবং ওয়ানডের পর দুটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

১ মার্চ ঢাকা পৌঁছেই সিলেট চলে যাবে শ্রীলঙ্কা। ৪ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি। পরের দুটি ম্যাচ ৬ ও ৯ মার্চ একই ভেন্যুতে হবে। প্রথম দুই টি-টোয়েন্টি শুরু হবে সন্ধ্যা ৬টায়, তৃতীয় ম্যাচটি মাঠে গড়াবে দুপুর ৩টায়। 
টি-টোয়েন্টি সিরিজ শেষে চট্টগ্রামে যাবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩ মার্চ অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে পরের দুই ওয়ানডে হবে ১৫ ও ১৮ মার্চ। প্রথম দুই ওয়ানডে হবে দিবারাত্রির, শুরু হবে দুপুর আড়াটায়। তৃতীয় ম্যাচটি দিনে হবে, খেলা শুরু হবে সকাল ১০টায়।

ওয়ানডে সিরিজ শেষে আবারও সিলেট যাবে দুই দল। সেখানে ২২ মার্চ মাঠে গড়াবে প্রথম টেস্ট। এরপর বাংলাদেশ ও শ্রীলঙ্কা দ্বিতীয়বারের মতো যাবে চট্টগ্রামে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ৩০ মার্চ। 

Share This Article