ম্যাক্সওয়েলের পঞ্চম সেঞ্চুরিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৩১, রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪, ২৮ মাঘ ১৪৩০

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের অতিমানবীয় ডাবল সেঞ্চুরি করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। অনেকদিন শান্ত থাকার পর আবার ব্যাট হাতে বাইশ গজে ঝড় তুলেছেন অজি হার্ডহিটার। ক্যারিবিয়ান বোলারদের তুলাধুনা করে টানা দ্বিতীয় ম্যাচে রানের পাহাড় গড়েছে স্বাগতিকরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) অ্যাডিলেডে ওভালে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ উইকেটে ২৪১ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে ৫৫ বলে ১২০ রানের ঝোড়ো ইনিংসে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল।

৫.৩ ওভারে ক্রিজে আসেন গ্লেন ম্যাক্সওয়েল। পরের ওভারে বিদায় নেন ওপেনার ডেভিড ওয়ার্নারও। এরপরই অ্যাডিলেডে শুরু হয় ‘ম্যাক্সি’ ঝড়। যে ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় উইন্ডিজ বোলিং লাইনআপ। অস্ট্রেলিয়ার মোট সংগ্রহের অর্ধেকই আসে এই হার্ডিহিটারের ব্যাট থেকে। ৫০ বলে ক্যারিয়ারের পঞ্চম টি-টোয়েন্টি সেঞ্চুরি পূর্ণ করেন ম্যাক্সওয়েল।

বিস্ফোরক সেঞ্চুরিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে স্পর্শ করেন ম্যাক্সওয়েল। দুজন বর্তমান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সেঞ্চুরির যৌথ অধিকারী। ৫৫ বলের ইনিংসে ১২টি চার ও ৮টি ছক্কা হাঁকান ডানহাতি ব্যাটার। অবশ্য অস্ট্রেলিয়ার ইনিংসে প্রথম তাণ্ডব চালান অধিনায়ক মিচেল মার্শ। ১২ বলে ৩ চার ও ২ ছক্কায় ২৯ রান করেন অজি তারকা। ২টি করে চার ও ছয়ে ১৪ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংসে অপরাজিত থাকেন টিম ডেভিড।

Share This Article

বিশ্ব বাজারে কমেছে জ্বালানি তেলের দাম

রাশিয়ার পাঁচ শতাধিক ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র

আমাকে নিয়ে কেন এত লোকের সমস্যা: শ্রাবন্তী

আমেরিকা ও ইউরোপের চাপিয়ে দেওয়া সিদ্ধান্ত শেখ হাসিনা গ্রহণ করেননি, এটাই বড় সাফল্য!

মার্চে দুর্ভিক্ষ সৃষ্টির আন্তর্জাতিক ‘চক্রান্ত’, যা বললেন প্রধানমন্ত্রী

বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি ভারতের

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় শতাধিক নিহত

রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী

ক্ষমতার অপব্যবহার যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে, বিচারকদের রাষ্ট্রপতি

বিশ্ব ব্যাংকের সহায়তা অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী