রিজভীর দাবি, ফেসবুকে বিএনপি নেতাদের ভাবমূর্তি নষ্টের চেষ্টা চলছে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩৭, বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
রিজভী
রিজভী

নিজস্ব প্রতিবেদক:
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ষড়যন্ত্রকারীরা সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের ভাবমূর্তি বিনষ্টের অপচেষ্টা চালাচ্ছে। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।

তিনি বলেছেন, কিছু অসাধু ও অপপ্রচারকারী সোশ্যাল মিডিয়ায় ভুয়া পেজ ব্যবহার করে বিএনপি এবং এর শীর্ষ নেতাদের সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটাচ্ছে।  মহল বিশেষের প্ররোচনায় গভীর চক্রান্তের অংশ হিসেবেই এ ধরনের অপপ্রচার চালানো হচ্ছে।  অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারীরা বিএনপির বিরুদ্ধে সরকারি নীলনকশা বাস্তবায়নের সক্রিয় সদস্য।  

তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি ও দলের নেতাদের সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর ও মানহানিকর তথ্য ছাড়াও উসকানিমূলক বক্তব্য-মন্তব্য প্রচার করা হচ্ছে, যার সঙ্গে বিএনপির বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই। এরা ষড়যন্ত্রকারীদের এজেন্ট হিসেবে বিএনপি নেতাদের ভাবমূর্তি বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

বিএনপির এই শীর্ষস্থানীয় নেতা বলেন, বিএনপির বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচার চালানো হচ্ছে রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি) নামে ভুয়া ফেসবুক পেজ থেকে।  এসব অপপ্রচার ও কুৎসা রটানোর জন্য বিভিন্ন নামে ‘ফেইক ফেসবুক’ পেজ খুলে তাতে বিএনপি এবং এর নেতাদের সম্পর্কে মিথ্যা তথ্য দেওয়া হচ্ছে। এমনকি টাকা দিয়ে ‘স্পন্সর’ করে সেই ভুয়া পেজগুলো ‘প্রমোট’ করা হচ্ছে।  এমন একটি পেজ হলো আরসিবি।

‘এতে প্রমাণিত হয়— ক্ষমতাসীন গোষ্ঠীর মদদেই বিএনপি ও এর শীর্ষ নেতাদের বিরুদ্ধে ধারাবাহিক মিথ্যা-হাইপার-প্রোপাগান্ডার অংশ হিসেবেই ‘রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি)’ নামে এই ভুয়া পেজ থেকে ভিত্তিহীন, বানোয়াট, কুৎসিত তথ্য ও বক্তব্য প্রচার করা হচ্ছে।  এগুলো বিএনপি নেতাদের বিরুদ্ধে শাসকগোষ্ঠীর পরিকল্পিত ও সংঘবদ্ধ চক্রান্ত-যা জঘন্য অপরাধ হিসেবে গণ্য হয় ‘-যোগ করেন রিজভী।

নারায়ণগঞ্জে বিএনপি নেতাদের ওপর হামলার প্রসঙ্গ তুলে তিনি বলেন, ২৯ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু ও তার ভাই রফিকুল ইসলাম এবং মহিলা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারসহ ২৫ জনের বেশি নেতাকর্মীর ওপর আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করেন।  সন্ত্রাসীরা তাদের বাড়িঘর, দোকানপাটেও নির্বিচারে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালান।  আমি এই হামলার নিন্দা জানাচ্ছি।  দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান রিজভী। 

Share This Article