ওসমানী বিমানবন্দরে ৭ কোটি টাকা মূল্যের স্বর্ণের বার উদ্ধার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০৫, সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ১২ পৌষ ১৪২৮
কোটি টাকা মূল্যের স্বর্ণের বার
কোটি টাকা মূল্যের স্বর্ণের বার

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এবার ১১ কেজি ২২০ গ্রাম ওজনের সোনা জব্দ করেছে কাস্টমস গোয়েন্দাদের একটি দল। যার আনুমানিক বাজারমূল্য সাত কোটি টাকা। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ সোমবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টায় দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-২৪৮ ফ্লাইটে আসা চার যাত্রীকে তল্লাশি করে এ সোনা উদ্ধার করা হয়।

গোপন তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন শুল্ক গোয়েন্দারা। এ সময় গ্রেপ্তারকৃতদের সঙ্গে থাকা আয়রন মেশিন ও জুসার মেশিনের নিচে নিপুণভাবে ঢালাই করে রাখা স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- হবিগঞ্জ জেলার ছাতক নবীগঞ্জের শেখ মো. জাহিদ, কানাইঘাটের কায়স্থ গ্রামের আব্দুল আহাদের ছেলে মকবুল আলী, কেউরিয়া হাওরের মনতাজ আলীর ছেলে বশির উদ্দিন ও বাঁশবাড়ী এলাকার নাজিমউদ্দিনের ছেলে সুলতান মাহমুদ।

এ বিষয়ে জানতে ওসমানী বিমানবন্দরের শুল্ক গোয়েন্দার উপকমিশনার মো. আল-আমিনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি। পরে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এর আগে গত ৯ নভেম্বর ওসমানী বিমানবন্দরে দুবাইফেরত এক যাত্রীর কাছ থেকে ছয় কেজি সোনা জব্দ করেছিলেন কাস্টমস কর্মকর্তারা।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article