বাংলাদেশের মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক: মালয়েশিয়ার প্রধান বিচারপতি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫৩, সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ১২ পৌষ ১৪২৮
মালয়েশিয়ার শরিয়া কোর্টের প্রধান বিচারপতি
মালয়েশিয়ার শরিয়া কোর্টের প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক: মালয়েশিয়ার শরিয়া কোর্টের প্রধান বিচারপতি দাতু ড. মোহাম্মদ নায়িম বিন হাজি মোক্তার বলেছেন, বাংলাদেশের মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। আমি যখন লন্ডনে লেখাপড়া করেছি, ওই সময় সেখানে বিভিন্ন দায়িত্বে থাকাবস্থায় সিলেটিদের সঙ্গে ছিল সুসম্পর্ক। যে কারণে স্টুডেন্ট ইউনিয়নের অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়ে চলে এসেছি। 

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার নিবিড় সম্পর্ক বিরাজমান সামাজিক, অর্থনৈতিক, সংস্কৃতির জায়গা থেকে আমরা একত্রে চলতে চাই।

২৫ ডিসেম্বর শনিবার বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া কর্তৃক হোটেল ইন্টার কন্টিনেন্টালে আয়োজিত মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তি ও সেরা শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

বিএসইউএমর সভাপতি মোহাম্মদ বোরহান উদ্দীনের সভাপতিত্বে এবং ভাইস প্রেসিডেন্ট জহুরুল ইসলাম ও এডুকেশন সেক্রেটারি মাঈদুল ইসলামের যৌথ পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হচ্ছে। এটি একটি স্বাধীন দেশের গর্বের বিষয়। যাদের আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ নামে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে, তাদের স্বশ্রদ্ধচিত্তে স্মরণ করেন তিনি।

সভায়  প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, অপনাদের পিতামাতা বিদেশে পাঠিয়েছেন শিক্ষা অর্জনের জন্য। আপনাদের শিক্ষা অর্জন করতে হবে। শিক্ষা অর্জন করে দেশ-বিদেশে দেশের সম্মান সমুন্নত রাখতে হবে, করতে হবে আল্লাহর সন্তুষ্টি অর্জন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন— মালয়েশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মাহবুব আলম শাহ, ইসলামিক ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. জাহিদুল ইসলাম, আইআইইউএমওয়ার্ল্ড ডিবেট সেন্টারের সিনিয়র ডিবেট ট্রেইনার মো. আব্দুল লতিফ, এনএসএস সলিউশন ডিরেক্টর সবুজ হোসাইন, ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির কো-চেয়ারম্যান লায়ন হারুন-অর-রশিদ, আইআইইউএমের পোস্ট ডক্টরেট ফেলো ডক্টর ফাইজুল হক, সাংবাদিক আহমাদুল কবির, অরিফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া কর্তৃক শিক্ষা অর্জনে পিএইচডি, মাস্টার এবং ব্যাচেলর ক্যাটাগরিতে যে ১০ জন ট্যালেন্ট হিসেবে স্বীকৃতি পেয়েছেন, তারা হলেন— পিএইচডিতে ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাংয়ের শিক্ষার্থী মোহাম্মদ বদরুল আলম, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার মো. আল মামুন, ইন্টার ন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার মাঈদুল ইসলাম। মাস্টারে ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার শিক্ষার্থী রাবেয়া আনজুম, মাল্টিমিডিয়া ইউনিভাসিটি মালয়েশিয়ার মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন,  ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাংয়ের শিক্ষার্থী হাসনাত মোস্তাফা।

ব্যাচেলরে ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার শিক্ষার্থী হাসান আল-মামুন, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার সুরঞ্জিত বড়ুয়া, ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার মো. ইউসুফ বিন ফুরকান ও সানওয়ে ইউনিভার্সিটির শিক্ষার্থী বৃষ্টি খাতুন। ট্যালেন্ট হিসেবে স্বীকৃত শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করেন প্রধান অতিথি।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস


তুরস্কে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

কায়রোতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

মালয়েশিয়ায় বন্দুকযুদ্ধে বাংলাদেশিসহ নিহত ৩

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগে থাকছে না সিন্ডিকেট

নিহত দুলালের ছবি হাতে তার মা আনোয়ারা বেগম।

মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় কুমিল্লার ২ যুবকের মৃত্যু

মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় ৩ বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি দম্পতিকে গুলি করে হত্যা

মালয়েশিয়ায় কাজ না পেয়ে ক্ষুধার জ্বালায় বাংলাদেশি যুবকের মৃত্যু

টরন্টোয় শিশুদের রং তুলিতে বাংলাদেশ

স্পেনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২০২৩ সালে গ্রিসে বৈধতা পেয়েছে সাড়ে তিন হাজার বাংলাদেশি

সুইজারল্যান্ডে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত