যুব এশিয়া কাপে সেমির টিকেট পেয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:০০, রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১১ পৌষ ১৪২৮
যুব এশিয়ার সেমিতে শ্রীলঙ্কা
যুব এশিয়ার সেমিতে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: নিজেদের প্রথম দুই ম্যাচে জেতায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ। নেপালকে শ্রীলঙ্কা হারিয়ে দেওয়ায় শেষ চারে স্থান নিশ্চিত হয়ে গেছে যুবা টাইগারদের।

রোববার 'বি' গ্রুপ থেকে আসরের সেমির টিকেট পেয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। দুই দলই জিতেছে দুটি করে ম্যাচে। তাদের অর্জন সমান ৪ পয়েন্ট।

রান রেটে (৩.৭৬) এগিয়ে বাংলাদেশ রয়েছে গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে। দুইয়ে থাকা শ্রীলঙ্কার রান রেট (৩.৩৪)। আসর থেকে ছিটকে গেছে এখনও পয়েন্টের খাতা খুলতে না পারা নেপাল ও কুয়েত।

এদিন শারজাহতে নেপালকে ৬০ রানে হারিয়েছে লঙ্কানরা। টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩২২ রানের বড় স্কোর গড়ে তারা। তিনে নেমে ১১৯ বলে সর্বোচ্চ ১৩১ রান করেন সাদিশা রাজাপাকসে। ওপেনার চামিন্দু বিক্রমাসিংহে খেলেন ১২৬ বলে ১১১ রানের ইনিংস। দ্বিতীয় উইকেটে ১৯৭ বলে ২২৩ রান যোগ করেন দুজনে।

রান তাড়ায় ৪৭.৫ ওভারে নেপাল অলআউট হয় ২৬২ রানে। ৪০ ওভার পর্যন্ত ক্ষীণ আশা জাগালেও কখনোই প্রতিপক্ষকে ভীত করতে পারেনি তারা। অর্জুন সাউদ ইনিংসের একমাত্র ফিফটি হাঁকিয়ে ৮০ বলে করেন ৬৪ রান। শ্রীলঙ্কার হয়ে তিনটি করে উইকেট নেন রাভিন ডি সিলভা ও মাথিশা পাথিরানা।

গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে শারজাহতেই আগামী মঙ্গলবার মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। নিজেদের আগের দুই ম্যাচে নেপালকে ১৫৪ রানে ও কুয়েতকে ২২২ রানের বিশাল ব্যবধানে হারায় লাল-সবুজ জার্সিধারীরা।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে রয়েছে পাকিস্তান। সমান ২ পয়েন্ট করে পেলেও রান রেটে এগিয়ে থাকায় ভারতের অবস্থান দুইয়ে, আফগানিস্তানের তিনে। তলানিতে থাকা স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের পয়েন্ট শূন্য।

Share This Article


রাসেল ও নারাইনকে পেয়ে আরও শক্তিশালী কুমিল্লা

টিভিতে আজকের খেলা

মায়ের অসুস্থতা, রাজকোট টেস্ট থেকে আশ্বিনের বিরতি

টি-টোয়েন্টিতে ঠাঁই হয়নি মিরাজের, কারণ জানালেন নির্বাচক

হাজারতম ম্যাচে দলকে জিতিয়ে রাঙালেন রোনালদো

জ্যাকসের ঝড়ো সেঞ্চুরিতে রেকর্ড সংগ্রহ কুমিল্লার

বাংলাদেশের তিন ফরম্যাটে অধিনায়ক শান্ত

বাদ পড়লেন নান্নু-বাশার, প্রধান নির্বাচক লিপু

সিলেটে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, খেলবে ৩টি ম্যাচ

ম্যাক্সওয়েলের পঞ্চম সেঞ্চুরিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

বিপিএলের ৩ পর্ব শেষে ব্যাট হাতে দেশিদের দাপট

বাংলাদেশ ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে আমার এখনও আক্ষেপ হয়: ডেভ হোয়াটমোর