অধিনায়কত্ব নিয়ে কথা বলার অধিকারই নেই সৌরভের: ভেংসরকার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০৫, বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ৮ পৌষ ১৪২৮
ভেংসরকার
ভেংসরকার

‘বিষয়টি নিয়ে কথা বলার অধিকারই নেই সৌরভের’
স্পোর্টস ডেস্ক:
ভারতীয় ক্রিকেটে সম্প্রতি আলোচনার ঝড় তোলে বিরাট কোহলির ওয়ানডে নেতৃত্ব হারানো এবং সেটির প্রক্রিয়া। বিষয়টি নিয়ে কোহলি ও বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলির মধ্যে সম্পর্ক খারাপের দিকেই যাচ্ছে প্রতিনিয়ত। গাঙ্গুলি বলেছেন, কোহলির সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে কোহলির দাবি, তাকে কিছু না বলেই এমনটি করা হয়েছে।

এ নিয়ে চলমান দ্বন্দ্ব-বিরোধের মধ্যে ভারতের তারকা ভেংসরকার বলেছেন, অধিনায়কত্বের বিষয়টি নিয়ে কথা বলার অধিকারই নেই সৌরভের।

ভারতের হয়ে ১১৬ টেস্ট খেলা এই তারকা ব্যাটার সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘নির্বাচক কমিটির হয়ে কথা বলার কোনো প্রয়োজন নেই সৌরভ গাঙ্গুলির। তিনি ভারতীয় বোর্ডের সভাপতি। দল নির্বাচন বা অধিনায়কত্বের কোনো প্রসঙ্গে কথা বলা উচিত না তার। এই অধিকার স্রেফ নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মার রয়েছে। ব্যাপারটা হলো, অধিনায়ক নির্বাচন করা বা সরিয়ে দেওয়া নির্বাচক কমিটির দায়িত্ব। এটা সৌরভ গাঙ্গুলির দায়িত্বের আওতায় পড়ে না।’

উল্লেখ্য, বিশ্বকাপের পর পরই টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দেন কোহলি। তবে ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে আগ্রহী ছিলেন না কোহলি।

ভারতীয় মিডিয়ার খবর, ৫০ ওভারের ম্যাচের নেতৃত্ব ছেড়ে দিতে কোহলিকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেয় সৌরভের বোর্ড। কোহলি থেকে কোনো জবাব না মিললে ৪৯তম ঘণ্টায় তাকে সরিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক ঘোষণা করে বিসিসিআই।

বিষয়টিকে অধিনায়কত্ব থেকে কোহলিকে ‘বরখাস্ত’ করা হয়েছে বলে জানায় অনেক ভারতীয় গণমাধ্যম।

সে সময় কোহলির সঙ্গে ব্যক্তিগতভাবে কথা হয়েছে জানিয়ে সৌরভ বলেন, বোর্ড কোহলিকে অনুরোধ করেছিল- টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে না সরতে। কোহলি রাজি হয়নি। আমি নিজে সভাপতি হিসেবে ব্যক্তিগত ভাবে কোহলির সঙ্গে কথা বলেছি।এরপরেই নির্বাচকরা সিদ্ধান্ত নেন কোহলিকে টেস্ট অধিনায়ক রাখা হবে এবং সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেবে রোহিত।

পরে এক অনুষ্ঠানে সৌরভ এও বলেন,  ‘কোহলির অ্যাটিচিউড আমার ভালো লাগে, তবে ও বড্ড ঝগড়া করে।’ 

Share This Article