ব্যাটিংয়ের মাঝেই বুকে ব্যথা, হাসপাতালে ভর্তি হলেন পাকিস্তানী এই ওপেনার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:২২, বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১, ৭ পৌষ ১৪২৮

ক্রীড়াবিদদের মাঝে হৃদরোগে আক্রান্ত হওয়ার সমস্যা যেন দিনে দিনে বেড়েই চলেছে। এবার সেই তালিকায় নাম লেখালেন পাকিস্তান ওপেনার আবিদ আলি। 

গতকাল মঙ্গলবার প্রথম শ্রেনির টুর্নামেন্ট কায়েদ-এ-আজম ট্রফিতে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে ব্যাট করছিলেন আবিদ। তখনই প্রথম বুকে ব্যথা অনুভব করেন তিনি। এর কিছু পরে আবারও একই জায়গায় বুকে ব্যথা অনুভব করেন আবিদ। এরপরই দলের ম্যানেজার আশরাফ আলির তত্বাবধানে তাকে চিকিৎসা ও অন্যান্য পরীক্ষার জন্য দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। এর কিছু পরেই জানা যায় হৃদযন্ত্রের সমস্যায় পড়েছেন আবিদ।

এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে বিষয়টি। বিবৃতিতে বলা হয়েছে, ‘অ্যাকিউট করোনারি সিন্ড্রোমে আক্রান্ত হয়েছেন তিনি। বর্তমানে তিনি কনসাল্টেন্ট কার্ডিওলজিস্টের অধীনে আছেন, যিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিক্যাল দলের সঙ্গে সমন্বয় করে পরবর্তী পদক্ষেপ নেবেন। তবে আবিদের অবস্থা এখন স্থিতিশীল আছে।’ হঠাৎই হৃদযন্ত্রে রক্ত চলাচল কমে যাওয়াকেই সাধারণত অ্যাকিউট করোনারি সিন্ড্রোম বলা হয়।

পাকিস্তানের সাবেক উইকেটকিপার-ব্যাটার ও বর্তমানে সেন্ট্রাল পাঞ্জাবের ব্যবস্থাপক আশরাফ ঘটনা প্রসঙ্গে জানান, ‘সে আজ সকালে ৬১ রানে ব্যাট করছিল। তখনই পরপর দুইবার বুকে ব্যথা হয় তার। আমাদের তখন মনে হয়েছে এই পরিস্থিতিতে ওকে হাসপাতালে পাঠানোই শ্রেয়। তাকে বর্তমানে সেখানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা এবং বেশ কিছু তার পরীক্ষাও করা হচ্ছে।’

৩৪ বছর বয়সী আবিদ আলি এই ব্যাটার খাইবার পাখতুনের হয়ে নয় হাজারেরও বেশি রান করেছেন পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেটে। চলতি মৌসুমের শুরুতে তিনি নাম লেখান সেন্ট্রাল পাঞ্জাব দলে।

এর আগে বাংলাদেশে খেলে যাওয়া সিরিজেও বেশ ছন্দে ছিলেন তিনি। ৩ ইনিংস খেলে একটিতে সেঞ্চুরি ও একটি ফিফটি পেয়েছিলেন তিনি। প্রথম ম্যাচে তাকে ম্যাচসেরা ঘোষণা করা হয়, পরে সিরিজসেরার পুরস্কারও জেতেন তিনিই। তবে দেশে ফিরে সে সুসময়টা টিকল না তার। আক্রান্ত হলেন হৃদরোগে।

বিষয়ঃ তারকা

Share This Article


রাসেল ও নারাইনকে পেয়ে আরও শক্তিশালী কুমিল্লা

টিভিতে আজকের খেলা

মায়ের অসুস্থতা, রাজকোট টেস্ট থেকে আশ্বিনের বিরতি

টি-টোয়েন্টিতে ঠাঁই হয়নি মিরাজের, কারণ জানালেন নির্বাচক

হাজারতম ম্যাচে দলকে জিতিয়ে রাঙালেন রোনালদো

জ্যাকসের ঝড়ো সেঞ্চুরিতে রেকর্ড সংগ্রহ কুমিল্লার

বাংলাদেশের তিন ফরম্যাটে অধিনায়ক শান্ত

বাদ পড়লেন নান্নু-বাশার, প্রধান নির্বাচক লিপু

সিলেটে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, খেলবে ৩টি ম্যাচ

ম্যাক্সওয়েলের পঞ্চম সেঞ্চুরিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

বিপিএলের ৩ পর্ব শেষে ব্যাট হাতে দেশিদের দাপট

বাংলাদেশ ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে আমার এখনও আক্ষেপ হয়: ডেভ হোয়াটমোর