২৭ ডিসেম্বর ‘প্লেয়ার্স ড্রাফট’ : অষ্টম আসরে ছয় দল নিয়েই হবে বিপিএল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৬, রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১, ৪ পৌষ ১৪২৮
অষ্টম আসরে ছয় দল নিয়েই হবে বিপিএল
অষ্টম আসরে ছয় দল নিয়েই হবে বিপিএল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর ছয় দল নিয়েই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতিমধ্যে দলগুলোকে মৌখিকভাবে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে বিপিএল গর্ভনিং কাউন্সিল।

আগামী ২৭ ডিসেম্বর (সোমবার) প্লেয়ার ড্রাফটের তারিখও চূড়ান্ত করা হয়েছে।

এবারের বিপিএলের আগের আসরের দলগুলোর মধ্যে থাকছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে ঢাকার আগের মালিকানায় থাকা বেক্সিমকো আগ্রহ না দেখালেও এই আসরে ঢাকার দায়িত্ব পাচ্ছে রূপা ও মার্ন গ্রুপ। এ ছাড়া সাবেক চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের মালিকানায় থাকা বসুন্ধরা গ্রুপ আগ্রহ না দেখানোর কারণে সেখানে কোন দল থাকছে না। গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহীও থাকছে না এবারের আসরে।

দলগুলোর বেশ কয়েকটি সূত্রের সঙ্গে যোগাযোগ করা হলে বিসিবি থেকে পাওয়া সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন তারা। যেহেতু আগামী মাসের ২০ তারিখে আসরটি মাঠে গড়াতে যাচ্ছে, সে হিসেবে দলগুলোকে দ্রুত গুছিয়ে নিতে আগেই মৌখিক জানিয়ে দিয়েছে বোর্ড। আগামীকাল থেকেই চুক্তিপত্রে সাক্ষর শুরু করবে বিপিএল গভর্নিং কমিটি।

এই আসরে মোট ছয় দলের মধ্যে থাকছে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা ও কুমিল্লা। দুইবারের চ্যাম্পিয়ন কুমিল্লার মালিকানায় থাকছে লোটাস কামাল গ্রুপের কাছে। এছাড়াও গত মৌসুমে খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিকানা পেয়েছে যথারীতি আখতার গ্রুপ। তবে ঢাকার মালিকানা পাচ্ছে রূপা ও মার্ন গ্রুপ। আর সিলেট পাচ্ছে প্রগতি গ্রুপ। ফরচুন গ্রুপের কাছে যাচ্ছে বরিশাল ও মাইন্ড ট্রি গ্রুপের কাছে যাচ্ছে খুলনার প্রতিনিধিত্ব।

Share This Article