ইংল্যান্ডের ব্যাটিং ধস, জয় দেখছে অস্ট্রেলিয়া

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:২৭, শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১, ৩ পৌষ ১৪২৮

অ্যাডিলেইডে অ্যাশেজের দিবারাত্রির টেস্টে নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের ভয়াবহ ব্যাটিং ধসের সুবাদে এখন সহজ জয়ই দেখছে স্টিভেন স্মিথের দল। নিজেদের দ্বিতীয় ইনিংসে এরই মধ্যে ২৮২ রানে এগিয়ে গেছে অসিরা।

ম্যাচের তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৪৫ রান। এর আগে প্রথম ইনিংসে মাত্র ২৩৬ রানে গুটিয়ে গেছে ইংল্যান্ড। তারা শেষের ৮ উইকেট হারিয়েছে ৮৬ রানে। ফলে ২৩৭ রানের বড় লিড পেয়েছে স্বাগতিকরা। যার সুবাদে জয়ের পথে অনেকটাই এগিয়ে গেছে তারা।

আগেরদিন মাত্র ১৭ রান তুলতেই ২ উইকেট হারিয়ে খেলা শেষ করেছিল ইংল্যান্ড। সেখান থেকে তৃতীয় উইকেটে ১৩৮ রান যোগ করেন অধিনায়ক জো রুট ও বাঁহাতি টপঅর্ডার ডেভিড মালান। কিন্তু দলীয় ১৫০ রানের মাথায় রুটের বিদায়ের পর আর বেশিদূর যেতে পারেননি ইংলিশরা।

চলতি বছর ১৬০০ রানের ঘরে পা রেখে ব্যক্তিগত ৬২ রানে আউট হন রুট। তার মূল্যবান উইকেটটি নেন ক্যামেরন গ্রিন। এরপর সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও ৮০ রানে সাজঘরের পথ ধরেন মালান। স্টার্কের গতিময় ডেলিভারিতে কাট করতে গিয়ে প্রথম স্লিপে স্মিথের হাতে ধরা পড়েন তিনি।

এরপর হতাশ করেন অলি পোপ (৫) ও জস বাটলাররা (০)। খানিক প্রতিরোধ গড়েছিলেন বেন স্টোকস ও ক্রিস ওকস। দলীয় ২০০ পেরিয়ে ২৪ রানে সাজঘরে ফেরেন ওকস। খানিকবাদে স্টোকসও ফিরে যান ৩৪ রানের ইনিংস খেলে। ইনিংসের ৮৫তম ওভারে ব্রডকে ফিরিয়ে ইংল্যান্ডের ইনিংস গুঁড়িয়ে দেন স্টার্ক।

অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে ৪ উইকেট নেন এ বাঁহাতি পেসার। যার সুবাদে দিবারাত্রির টেস্টে প্রথম বোলার হিসেবে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করে ফেলেছেন তিনি। এছাড়া নাথান লিয়ন তিন, ক্যামেরন গ্রিন দুই ও মাইকেল নেসার নিয়েছেন একটি উইকেট।

Share This Article


রাসেল ও নারাইনকে পেয়ে আরও শক্তিশালী কুমিল্লা

টিভিতে আজকের খেলা

মায়ের অসুস্থতা, রাজকোট টেস্ট থেকে আশ্বিনের বিরতি

টি-টোয়েন্টিতে ঠাঁই হয়নি মিরাজের, কারণ জানালেন নির্বাচক

হাজারতম ম্যাচে দলকে জিতিয়ে রাঙালেন রোনালদো

জ্যাকসের ঝড়ো সেঞ্চুরিতে রেকর্ড সংগ্রহ কুমিল্লার

বাংলাদেশের তিন ফরম্যাটে অধিনায়ক শান্ত

বাদ পড়লেন নান্নু-বাশার, প্রধান নির্বাচক লিপু

সিলেটে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, খেলবে ৩টি ম্যাচ

ম্যাক্সওয়েলের পঞ্চম সেঞ্চুরিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

বিপিএলের ৩ পর্ব শেষে ব্যাট হাতে দেশিদের দাপট

বাংলাদেশ ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে আমার এখনও আক্ষেপ হয়: ডেভ হোয়াটমোর