কুমিল্লায় মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৫, বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১, ৩০ অগ্রহায়ণ ১৪২৮

জেলা প্রতিনিধি : কুমিল্লার দেবিদ্বারে নিজের কিশোরী মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

কুমিল্লার দেবিদ্বারে নিজের কিশোরী মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক মো. জাহিদুল কবীর এ রায় দেন।

এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি (কিশোরীর বাবা) ও মামলার বাদী (কিশোরীর মা) আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, জেলার দেবিদ্বার উপজেলার বানিয়াপাড়া গ্রামের ঐ বাবা ২০১৬ সালের ২৪ জুলাই রাতে তার কিশোরী (১৪) মেয়েকে ধর্ষণ করেন। ঘটনার দুইদিন পর ওই কিশোরী তার মাকে ঘটনাটি জানায়। এরপর ওই কিশোরীর মা বাদী হয়ে তার স্বামীকে আসামি করে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন। পুলিশ এ মামলার তদন্ত শেষে ঘটনার ৪ মাস পর ওই বছরের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে।

ঘটনার প্রায় সাড়ে ৫ বছর পর এ মামলার রায় হয়। তবে এ রায়ে অসন্তোষ প্রকাশ করে মামলার বাদী বলেন, বাবার কাছে মেয়ের সম্ভ্রম নিরাপদ নয়, এটা বিকৃত মানসিকতা- যা ভাবা যায় না। এ মামলায় তিনি আসামির (স্বামী) মৃত্যুদণ্ড আশা করেছিলেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট মো. মিজানুর রহমান মজুমদার বলেন, মামলার দীর্ঘ শুনানী শেষে ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করে তিনি আরও বলেন, সামাজিক অবক্ষয়রোধে এ রায় দৃষ্টান্ত হয়ে থাকবে।

Share This Article


ইজতেমার যাত্রীদের সঙ্গে ইয়াবা নিয়ে আসেন তিনি

মেক্সিকোতে মাদক সম্রাটের ছেলেকে গ্রেপ্তার, সেনাসহ নিহত ২৯

মাদকবিরোধী অভিযানে রাজধানীতে আটক ৪৫

বুয়েটছাত্র ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন শুনানি আজ

ছদ্মবেশে ৮ বছর আত্মগোপনে, হিযবুত তাহরীর শীর্ষ নেতা গ্রেফতার

বিশ্বজিৎ হত্যা সাজাপ্রাপ্ত আরেক আসামি গ্রেফতার

মৌসুমীর বাসা থেকে ১৫ ভরি স্বর্ণলঙ্কার লুট

বাবা-মার সঙ্গে ঝগড়া করে ঘর পুড়িয়ে দিল মাদকাসক্ত ছেলে

আয়াতকে ৬ টুকরা করে হত্যা: আবির ফের রিমান্ডে

ব্রাহ্মণবাড়িয়ায় নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

ডিজিটাল প্রতারণা : ৯৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি

মোটা অঙ্কের টাকা জঙ্গিদের হাতে দেন গ্রেপ্তার মেহেদী ‌