কুমিল্লায় মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৫, বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১, ৩০ অগ্রহায়ণ ১৪২৮

জেলা প্রতিনিধি : কুমিল্লার দেবিদ্বারে নিজের কিশোরী মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

কুমিল্লার দেবিদ্বারে নিজের কিশোরী মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক মো. জাহিদুল কবীর এ রায় দেন।

এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি (কিশোরীর বাবা) ও মামলার বাদী (কিশোরীর মা) আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, জেলার দেবিদ্বার উপজেলার বানিয়াপাড়া গ্রামের ঐ বাবা ২০১৬ সালের ২৪ জুলাই রাতে তার কিশোরী (১৪) মেয়েকে ধর্ষণ করেন। ঘটনার দুইদিন পর ওই কিশোরী তার মাকে ঘটনাটি জানায়। এরপর ওই কিশোরীর মা বাদী হয়ে তার স্বামীকে আসামি করে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন। পুলিশ এ মামলার তদন্ত শেষে ঘটনার ৪ মাস পর ওই বছরের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে।

ঘটনার প্রায় সাড়ে ৫ বছর পর এ মামলার রায় হয়। তবে এ রায়ে অসন্তোষ প্রকাশ করে মামলার বাদী বলেন, বাবার কাছে মেয়ের সম্ভ্রম নিরাপদ নয়, এটা বিকৃত মানসিকতা- যা ভাবা যায় না। এ মামলায় তিনি আসামির (স্বামী) মৃত্যুদণ্ড আশা করেছিলেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট মো. মিজানুর রহমান মজুমদার বলেন, মামলার দীর্ঘ শুনানী শেষে ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করে তিনি আরও বলেন, সামাজিক অবক্ষয়রোধে এ রায় দৃষ্টান্ত হয়ে থাকবে।

Share This Article


ভিকারুননিসার শিক্ষক মুরাদ রিমান্ড শেষে কারাগারে

রাজধানীতে দলনেতাসহ 'কিশোর গ্যাং'র ৩৭ সদস্য গ্রেপ্তার

স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের রহস্যজনক মৃত্যু

জবিতে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণের সময় ঢাবি শিক্ষার্থী আটক

খাগড়াছড়িতে বাইক থামিয়ে আরোহীকে গুলি

রোহিঙ্গা থেকে বাংলাদেশি হতে খরচ ত্রিশ হাজার টাকা

বিপুল দেশীয় অস্ত্রসহ মোহাম্মদপুরের ৩৯ কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

ফেসবুকে নারী সেজে প্রতারণার অভিযোগে যুবক আটক

‘দুবাইয়ের পণ্য’ তৈরি হচ্ছে মুন্সীগঞ্জে, বিক্রি সারাদেশে

অপহরণ মামলায় ২ জনের যাবজ্জীবন

ক্ষমতাসীন ছাত্র সংগঠনের হলেও গ্রেফতারে পিছপা হয়নি প্রশাসন

চায়ের দোকানে ২ ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা