সাকিবের দেশসেরা একাদশে ঠাঁই পেলেন যারা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:০৭, মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১, ২৯ অগ্রহায়ণ ১৪২৮
সাকিবের বাছাইকৃত দেশের ক্রিকেটের সেরা একাদশ
সাকিবের বাছাইকৃত দেশের ক্রিকেটের সেরা একাদশ

স্পোর্টস ডেস্ক: দেশের ক্রিকেটে প্রতিনিধিত্বকারী ক্রিকেটারদের মধ্য থেকে সেরা একাদশ বাছাই করেছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১২ ডিসেম্বর দারাজ এর ফেসবুক লাইভে এই একাদশ ঘোষণা করেন সাকিব। 

বাছাইকৃত এই একাদশে আছেন সাবেক তিন ক্রিকেটার। তারা হলেন, জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ রফিক ও হাবিবুল বাশার। সাকিব নিজেকেও রেখেছেন এই একাদশে।

বাছাইকৃত এই একাদশের অধিনায়ক হিসেবে সাকিবের ভরসা হাবিবুল বাশারের ওপর। যদিও তাকে ব্যাটিং অর্ডারের কোন পজিশনে রাখবেন, তা জানাননি সাকিব।

এছাড়াও একাদশে আছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। দেশের ইতিহাসের অন্যতম সেরা পেসার ও আরেক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আছেন রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। স্পিনার হিসেবে মোহাম্মদ রফিকের সঙ্গে রেখেছেন নিজেকে।

পাশাপাশি বর্তমান ক্রিকেটারদের মধ্যে আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ওপেনিংয়ে সাকিব বেছে নিয়েছেন তামিম ও বেলিমকে। তিনে ঠাই দিয়েছেন আশরাফুলকে। চারে নিজেকেই রেখেছেন সাকিব।

এরপর মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ। সাত নম্বরে মোহাম্মদ রফিক। আটে মাশরাফি বিন মুর্তজা। হাবিবুল বাশার অধিনায়ক। দুইজন ফাস্ট বোলার রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।’

একনজরে সাকিবের বাছাইকৃত দেশের ক্রিকেটের সেরা একাদশ: তামিম ইকবাল, জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মুর্তজা, হাবিবুল বাশার (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

বিষয়ঃ তারকা

Share This Article


‘মাটি খেতে কেমন লাগে?’ প্রশ্ন নরেন্দ্র মোদির

চ্যাম্পিয়নস ট্রফি : যাদের প্রতিপক্ষ হতে যাচ্ছে বাংলাদেশ

বিশ্বকাপ শেষে আইসিসির সেরা ‘ফ্যান্টাসি’ একাদশে রিশাদসহ জায়গা পেলেন যারা

পিচের ঘাস খেলেন রোহিত

ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারতের

ফাইনালে ভারত-দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ

প্রোটিয়াদের বিপক্ষে ভারতের বিশ্বরেকর্ড

আবারও ভারতের ফাইনালে সেই ‘অপয়া’ আম্পায়ার

টি ২০ বিশ্বকাপের ফাইনাল আজ

এবারের বিশ্বকাপে ভারতকে সুবিধা দিতে বাকিদের ওপর অন্যায় করেছে আইসিসি: মাইকেল ভন

সবার মতো আমরাও হতাশ: দেশে ফিরে বললেন তাসকিন

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা