মেয়েদের আইপিএল খেলতে যাচ্ছেন সালমা-সুপ্তা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২০, রবিবার, ১৫ মে, ২০২২, ১ জ্যৈষ্ঠ ১৪২৯
ফাইল  ফটো
ফাইল ফটো

ছেলেদের আইপিএল চলাকালীনই ভারতের পুনেতে টি-টোয়েন্টির এই আসরটি অনুষ্ঠিত হবে। গতবারের মতো এবারও টুর্নামেন্টটিতে তিনটি দল অংশ নিচ্ছে।

 

দিন গেছে, সীমানা বড় হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। গত মার্চে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলা নারী দল আহামরি কিছু করতে না পারলেও বিশ্বমঞ্চে নিজেদের সামর্থ্য প্রমাণ করেছে। তাতে বেড়েছে বাংলাদেশের মেয়েদের কদর। দুবাইয়ে ফেয়ারব্রেক টি-টুয়েন্টি খেলছেন রুমানা আহমেদ ও জাহানারা আলম। আর মেয়েদের আইপিএল নামে পরিচিত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলতে ভারতে যাচ্ছেন সালমা খাতুন ও শারমিন আক্তার সুপ্তা।

তিন দলের অংশগ্রহণের এই আসরে বাংলাদেশের এই দুই ক্রিকেটারই খেলবেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ট্রেইলব্লেজার্সের হয়ে। রোববার ভারতের ভিসা হয়েছে সালমা ও সুপ্তার। সোমবার দুপুর আড়াইটার ফ্লাইটে মুম্বাই হয়ে টুর্নামেন্টের ভেন্যু পুনেতে যাবেন তারা।

আরব আমিরাতে অনুষ্ঠিত গত আসরে ট্রেইলব্লেজার্সের চ্যাম্পিয়ন হওয়ার মিশনে বড় অবদান ছিল সালমার। ফাইনালে ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন এ অফ স্পিনার। মেয়েদের আইপিএলে খেলাটা নতুন অভিজ্ঞতা হবে টপ অর্ডার ব্যাটার সুপ্তার জন্য। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে বিদেশি লিগে ডাক মিলেছে তার। কারণ, সাধারণত বাংলাদেশের বোলারদের সুযোগ মেলে বিদেশি লিগ খেলার।

গত আসরে ভালো করায় স্বাভাবিকভাবেই সালমাকে নিয়ে এবার ট্রেইলব্লেজার্সের বেশি প্রত্যাশা থাকবে। অভিজ্ঞ এই ক্রিকেটারও প্রস্তুতি প্রত্যাশা মেটাতে। দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে তিনি বলেন, 'দেশের নাম উজ্জ্বল করার লক্ষ্য থাকবে। দলের প্রত্যাশা ভালো খেলতে অনুপ্রাণিত করে সব সময়। ওয়ানডে বিশ্বকাপে বোলিং ভালো হওয়ায় আমি আত্মবিশ্বাসী।'

একই দলের হয়ে খেলবেন সালমা ও সুপ্তা। সতীর্থ হিসেবে তাকে যতোটা পরামর্শ দেওয়া যায়, সেই চেষ্টা থাকবে সালমার। ডানহাতি এই অফ স্পিনার বলেন, 'সুপ্তার জন্য শুভ কামনা ও সমর্থন থাকবে। যেহেতু একই দলে খেলব, অনেক কিছু শেয়ার করার সুযোগ থাকবে। আশা করি ও ভালো করবে।'

ভারতের পুনেতে আগামী ২৩ থেকে ২৮ মে পর্যন্ত আসরটি অনুষ্ঠিত হবে। এবার অংশ নিচ্ছে তিনটি দল। দলগুলো হচ্ছে সুপারনোভাস, ট্রেইলব্লেজার্স ও ভেলোসিটি। ছেলেদের আইপিএলের প্লে-অফের আগে বিরতির মাঝে অনুষ্ঠিত হবে ফাইনালসহ চার ম্যাচের এই আসরটি।

বিষয়ঃ ভারত

Share This Article