হাজি সেলিম যাওয়া-আসা আইনের উর্ধে নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৫৪, বৃহস্পতিবার, ৫ মে, ২০২২, ২২ বৈশাখ ১৪২৯

দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ড নিয়ে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি সেলিমের দেশ ছাড়ার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, তিনি আইন মেনেই গিয়েছেন, আইন মেনেই আবার চলে এসেছেন।

৫ মে বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হাজি সেলিম জরুরি চিকিৎসার জন্য ব্যাংককে গিয়েছিলেন। আবার ফেরত চলে এসেছেন। আইনগতভাবে যেটুকু প্রশ্ন আসে, তিনি একজন সংসদ সদস্য, তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনকে মাথায় রেখেই তিনি গিয়েছেন।

তিনি আরও বলেন, হাইকোর্টে ভারডিক্ট হলে তার অফিসিয়াল রায় চলে আসে। ভারডিক্ট হয়েছিল, অফিসিয়ালি কিন্তু ওটা ইমপ্লিমেন্ট হওয়ার আগেই তিনি (হাজি সেলিম) গিয়েছেন আবার চলেও এসেছেন।

ঈদের ছুটি চলাকালে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৭০ লাখ লোক সিম ব্যবহার করেন যারা তারা ঢাকা ছেড়েছিলেন। আবার ফেরতে শুরু করেছেন। আমি মনে করি, এবার সবাই তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে সুন্দরভাবে ঈদ উদযাপন করেছেন। আমার কাছে যে তথ্য আছে, আইন-শৃঙ্খলা পরিস্থিতি খুব স্বাভাবিক ছিল, সুন্দর ছিল। অন্যান্য বছরের তুলনায় অনেক অনেক ভালো ছিল। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় সজাগ থাকেন, এবারও সজাগ ছিলেন। আর রাস্তায় কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি হয়নি। জনগণও সর্বাত্মক চেষ্টা করেছে যাতে আইন-শৃঙ্খলা সমুন্নত থাকে। মলমপার্টি, অজ্ঞানপার্টি—এগুলোকে আমরা দূর করতে পেরেছি। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মনে করেছে যেসব জায়গায় অসুবিধা হতে পারে সেগুলো আগেই তারা এক্সারসাইজ করেছিল।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি রাজনৈতিক দল, নানা ধরনের কৌশল তারা অবলম্বন করবে জনগণের কাছে যাওয়ার জন্য। তারা যেসব কর্মসূচি দিচ্ছেন সবগুলো জনগণের স্বার্থের বিরুদ্ধে দিচ্ছেন, সে জন্য জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। এখন সে রকমভাবে তারা আসতে পারছে না। রাজনৈতিক দল হিসেবে নানা ধরনের কথা বলে থাকেন, সেটা যদি বাস্তবসম্মত না হয়, জনগণ গ্রহণ না করে কোনো আন্দোলন-হুমকি সফল হয় না। নৈরাজ্য সৃষ্টি করলে নিরাপত্তা বাহিনী সব সময় সজাগ রয়েছে। নিরাপত্তা বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করছে বলেই সুন্দর ঈদুল ফিতর দেশের জনগণ আনন্দের সঙ্গে উপভোগ করেছে।

Share This Article


মেট্রোরেলের ভাড়ার ওপর এনবিআরের ভ্যাট নেয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য

জিয়াউর রহমান বাকশালের সদস্য হয়েছিলেন: ওবায়দুল কাদের

অস্তিত্ব জানান দিতেই বিএনপির লিফলেট বিতরণ: ওবায়দুল কাদের

সরকারের ধারাবাহিকতার কারণে এতো উন্নয়ন সম্ভব হয়েছে : কাদের

মিছিলে গিয়ে শ্রমিক লীগ নেতার মৃত্যু

সবচেয়ে দক্ষ প্রশাসক ও কূটনীতিকের নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের

১৭ মে: বিশ্ব গণমাধ্যমে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন

উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়া ৪৫ নেতাকে বিএনপির শোকজ

ফের ৪৫ নেতাকে শোকজ বিএনপির

বিএনপি ইসরাইলের সঙ্গে মিলে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: হাছান মাহমুদ

প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ছোট ভাই

জামায়াতকে নিয়ে নতুন বিরোধের মুখোমুখি বিএনপি!