র‌্যাব মানবাধিকার লঙ্ঘন করে না: র‌্যাব মহাপরিচালক

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩৮, রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১, ২৭ অগ্রহায়ণ ১৪২৮
বরগুনার পাথরঘাটায় অন্যান্যা অতিথির সঙ্গে র‌্যাব মহাপরিচালক
বরগুনার পাথরঘাটায় অন্যান্যা অতিথির সঙ্গে র‌্যাব মহাপরিচালক

বরগুনা প্রতিনিধি: র‌্যাব মানবাধিকার লঙ্ঘন করে না; সংবিধান ও আইন মেনে কাজ করে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটিলিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

১২ ডিসেম্বর (রোববার) সকালে বরগুনার পাথরঘাটায় আমেরিকায় র‌্যাবের ৭ কর্মকর্তার প্রবেশে নিষেধাজ্ঞার বিষয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

পাথরঘাটা উপজেলা চত্বরে সুধী সমাবেশে বঙ্গোপসাগরসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন র‌্যাব মহাপরিচালক।

এর আগে বঙ্গোপসাগরে জলদস্যুতা বন্ধ করে জলদস্যুদের স্বাভাবিক ও সুন্দর জীবনে ফিরে আসার আহ্বান জানিয়েছেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। স্বাভাবিক জীবনে ফিরে এলে তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাসও দেন র‌্যাব মহাপরিচালক। পাথরঘাটায় জেলে, মৎস্যজীবীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আশ্বাস দেন।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল কেএম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় বরিশাল বিভাগীয় কমিশনার, ডিআইজি, বরগুনার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

জলদস্যুদের হামলা থেকে বঙ্গোপসাগরে জেলেদের নিরাপত্তার জন্য জেলেদের পক্ষ থেকে ৫টি স্পটে র‌্যাব ক্যাম্পের দাবির প্রসঙ্গে সরাসরি কোনো মন্তব্য না করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। এখানে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে কোনো ছাড় দেওয়া হবে না।

জলদস্যুদের উদ্দেশ্য তিনি বলেন, সমুদ্রে দস্যুপনা ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। সৎপথে জীবনযাপনের মাধ্যমে সম্মানের সঙ্গে জীবনযাপন করুন। আপনাদের, ঘর, জ্বাল নৌকা, গরুসহ সব সহায়তা দেওয়া হবে।

তিনি বলেন, ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রীর সুন্দরবনকে জলদস্যুমুক্ত ঘোষণার পর আমরা যৌথভাবে জলদস্যুদের নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। সম্প্রতি আবারো জলদস্যুরা হামলা করছে। তারা যদি আত্মসমর্পণ না করে তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন তিনি।

রোববার সকাল ১০টায় হেলিকপ্টারে বরগুনার পাথরঘাটা উপজেলায় আসেন। দুপুরের পরে হেলিকপ্টারযোগে আবার ঢাকা ফিরে যান তিনি।

বিষয়ঃ র‌্যাব

Share This Article


১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল

স্বাধীনতার চেতনা ধ্বংস করার জন্য বিএনপির জন্ম: সেতুমন্ত্রী

ফখরুলের কাছে ৬০ লাখ কারাবন্দির তালিকা চাইলেন কাদের

ঈদ ও বৈশাখের লম্বা ছুটি শেষে খুলেছে অফিস

দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

মোমবাতি জ্বালিয়ে সেহরি-ইফতার খাবারের দিন এখন অতীত!

কিশোর অপরাধীদের নিয়ে যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ফাঁকা হয়ে আসছে ঢাকা

বিএনপি ক্ষমতায় গেলে গোটা বাংলাদেশ গিলে খাবে : ওবায়দুল কাদের

লাইলাতুল কদর : দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর

পরিস্থিতি পর্যবেক্ষণে আজ বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী