শাইখ সিরাজ পেলেন ডিজিটাল বাংলাদেশ পুরস্কার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:২৭, রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১, ২৭ অগ্রহায়ণ ১৪২৮

‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে মানবসম্পদ উন্নয়ন’ ক্ষেত্রে অবদান রাখায় সাধারণ-ব্যক্তিগত-বেসরকারি ক্যাটেগরিতে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার পেয়েছেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব এবং চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

কৃষি সম্প্রসারণের এমন সফল ডিজিটাল উদ্যোগ পৃথিবীতে বিরল। ডিজিটাল মাধ্যমে প্রচারের সুবাদে পৃথিবীর দেশে দেশে অবস্থানকারী প্রবাসী বাঙালিরা কৃষিতে মনোনিবেশ করেছেন। ছাদকৃষি অনুষ্ঠান দেখে প্রবাসীরা তাদের বাড়ির আঙিনায় মৌসুমী ফল-ফসল উৎপাদন করছেন। অন্যান্য জাতি গোষ্ঠিও বাঙালিদের দেখাদেখি কৃষিতে মনোনিবেশ করছেন। সামগ্রিক বিচারে এই সাফল্য বাংলাদেশের।

শাইখ সিরাজ ছাড়াও গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান এবং পানিসম্পদ মন্ত্রণালয়সহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান এ পুরস্কার পেয়েছে।

পুরস্কার পেয়ে অভিব্যক্ত করে শাইখ সিরাজ বলেন: ইউটিউবে ৪৩ কোটি ঘণ্টার ওপর ভিউ, ফেসবুকে ৮২ লাখের মতো ফলোয়ার। এগুলো শুধু সংখ্যা নয়। আমার কাছে মানুষ যে উন্নয়নমূলক পজেটিভ ভিডিও দেখতে পছন্দ করে এবং বাংলার গ্রামীণ জীবন সম্পর্কে জানতে উদগ্রীব, তারই সাক্ষ্য বহন করে এই পরিসংখ্যান। চতুর্থ শিল্প বিপ্লবের দিকে এগিয়ে যাচ্ছি আমরা। সেভাবেই আমরা আমাদের পরিকল্পনাগুলোকে সাজাবো বলে বিশ্বাস করি।

তিনি বলেন: আমি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সহ তথ্য প্রযুক্তি বিভাগের সবাইকে। যারা এই পুরস্কার বাছাই প্রক্রিয়ায় থেকে নিরলস পরিশ্রম করেছেন এবং যারা আজ বিভিন্ন ক্যাটেগরিতে পুরস্কারে ভূষিত হলেন তাদের সবাইকে অভিনন্দন জানাচ্ছি। এই স্বীকৃতি প্রাপ্তিতে আমি এবং ‘শাইখ সিরাজ ডিজিটাল টিম’ দারুণভাবে অনুপ্রাণিত হয়েছি। এই উদ্দীপনা ও উৎসাহ আমাকে আরো বিভিন্নমুখী ও ভিন্নধর্মী ডিজিটাল কর্মকাণ্ডে তৎপর করে তুলবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

Share This Article


রমজানে সুলভ মূল্যে দুধ, ডিম, মাংস পেল প্রায় ৬ লাখ মানুষ

ব্রাজিলের জার্সি পেলেন প্রধানমন্ত্রী

ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ভিসা নিষেধাজ্ঞায় ইউনুসের হাত!

চিত্রপরিচালক সোহানুর রহমান সোহানের মেয়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার

করছাড়ের সংস্কৃতি থেকে বেরিয়ে আসছে এনবিআর

১৮ জেলায় ৬০ কিমি বেগে ঝড় হতে পারে

ফাঁকা হয়ে আসছে ঢাকা

ঈদযাত্রায় স্বস্তি আনতে ১৫ বছরে সরকারের যত উদ্যোগ

মহাখালী বাস টার্মিনালে ১৪ এপ্রিল পর্যন্ত অভিযান চালাবে বিআরটিএ

প্রথমবারের মতো ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি

‘২০৩০ সালের মধ্যে সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করছে সরকার’