ভ্যাকসিনের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১১, রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১, ২৭ অগ্রহায়ণ ১৪২৮

মানিকগঞ্জের সিংগাইরে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়ার কথা বলে শিক্ষার্থীদের কাছ থেকে পরিবহণ ও নাস্তা বাবদ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

মানিকগঞ্জের সিংগাইরে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়ার কথা বলে শিক্ষার্থীদের কাছ থেকে পরিবহণ ও নাস্তা বাবদ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নাম আতাউর রহমান।

জানা গেছে, ১২ বছরের ঊর্ধ্বে সবাইকে বিনামূল্যে টিকা প্রদানের নিদের্শনা দেন সরকার। তারই ধারাবাহিকতায় সিংগাইর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ৮৪৫ জন শিক্ষার্থীকে সদর হাসপাতালে গিয়ে টিকা নিতে হবে। গতকাল শনিবার সিংগাইর পাইলট বালিকা উচ্চ  বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার জন্য জেলা সদরে গিয়ে টিকা গ্রহণ করার কথা ছিল।

টিকা দেওয়াকে পুঁজি করে প্রধান শিক্ষক আতাউর রহমান প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে পরিবহণ ও নাস্তার খরচের নামে ২০০ টাকা করে প্রায় লক্ষাধিক টাকা উত্তোলন করেন। এ নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রী বলে, ‘টিকা গ্রহণের কথা বলে আতাউর স্যার আমাদের কাছ থেকে ২০০ টাকা করে নিয়েছেন।’

অভিযুক্ত প্রধান শিক্ষক মো. আতাউর রহমান টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, ‘শিক্ষার্থীদের কাছ থেকে ১ লাখ ১৪ হাজার টাকা নেওয়া হয়েছিল। আগামীকালের মধ্যে সব শিক্ষার্থীদের টাকা হাতে হাতে ফেরত দেওয়া হবে। সেই সঙ্গে শিক্ষার্থীদের মাইকিং করে জানিয়ে দেওয়া হয়েছে তারা অভিভাবকদের সঙ্গে নিয়ে যার যার মত টিকা নেবে।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা জানান, টাকা উত্তোলনের খবর পেয়ে তাৎক্ষণিক তিনি প্রধান শিক্ষককে টাকা ফেরত দিতে বলেছেন।

Share This Article


কক্সবাজারে বাবা-ছেলেকে কুপিয়ে হত্যা

হাসপাতালে বেড়েছে গরমের রোগী

সাঁতার শিখতে গিয়ে পদ্মায় প্রাণ গেল ২ জনের

চট্টগ্রামে ভূমিকম্প, মাত্রা ৩ দশমিক ৭

নারায়ণগঞ্জে বাসচাপায় বাবা-ছেলে নিহত, আহত মা

চুয়াডাঙ্গাকে ছাড়িয়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে

স্থানীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই: ইসি আলমগীর

পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি

নাফ নদ দিয়ে বাংলাদেশে ঢুকল মিয়ানমারের ১৩ বিজিপি সদস্য

দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

সিলেটে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে

চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি