কমতে শুরু করেছে তাপমাত্রা, নেমে এসেছে ১২ ডিগ্রিতে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:১৩, শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১, ২৬ অগ্রহায়ণ ১৪২৮
কমতে শুরু করেছে তাপমাত্রা
কমতে শুরু করেছে তাপমাত্রা

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল দিনাজপুরে ১৩ ডিগ্রি সেলসিয়াস। এখন সেটা নেমে এসেছে ১২ ডিগ্রিতে। একই সাথে আগামী ৭২ ঘণ্টা বা তিন দিনে দেশের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে।


আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব কেটে যাওয়ায় উত্তর ও উত্তর-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাব বেড়ে গেছে। ফলে তাপমাত্রা ক্রমান্বয়ে কমছে।

শনিবার আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

এ ছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং গতকাল (শুক্রবার) টেকনাফে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে খুলনা ও সাতক্ষীরায় ৭ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২ মিলিমিটার।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article