ডাক্তারের ভুলে রোগীর পেটে দেড় বছর ধরে রয়েছে কাঁচি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:০৪, শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১, ২৬ অগ্রহায়ণ ১৪২৮
মনিরা খাতুন
মনিরা খাতুন

পেটের ব্যথা নিয়ে গত বছরের ৩ মার্চ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন মনিরা খাতুন। চিকিৎসকরা তার অপারেশন করেন। অপারেশনের দেড় বছর পরও তার ব্যথা কমেনি, বরং বেড়েছে।

 

পরে এক্সরে করেন মনিরা খাতুন। সেখানেই পেটের ভেতর কাঁচি ধরা পড়ে। এ ঘটনা ঘটেছে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বাঁশবাড়ীয়ার খাইরুল মিয়ার মেয়ে মনিরা খাতুনের সঙ্গে।

ওই অপারেশনের পর মনিরা বিয়ে করেন। পেট ব্যথার কারণে স্বামীর ঘরেও ভালোভাবে থাকতে পারেননি তিনি। ব্যথার কারণে তার গর্ভের একটি সন্তানও নষ্ট হয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে মনিরাকে বাবার বাড়িতে রেখে যান স্বামী।

গতকাল বৃহস্পতিবার মুকমুদপুর উপজেলা সদরের একটি বেসরকারি ক্লিনিকে মনিরাকে নিয়ে যান পরিবারের সদস্যরা। সেখানে এক্সরে করার পর পেটের মধ্যে এ সার্জিকাল কাঁচি থাকার বিষয়টি ধরা পড়ে।

পরে শুক্রবার রাত সাড়ে আটটার দিকে ফরিদপুরের নুর ডায়াগনস্টিক সেন্টারে দ্বিতীয়বার এক্সরে করার পরও তার পেটে কাঁচি দেখতে পাওয়া গেছে।

এ বিষয়ে মুকসুদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন চিকিৎসক জানান, আমাদের সন্দেহ হলে আমরা মনিরাকে এক্সরে করতে বলি। পরে এক্সরে রিপোর্ট আসার পর কাঁচি দেখতে পাওয়া যায়। গত ৩ মার্চ ২০২০ সালে একটি অপারেশনের সময় ভুলে তার পেটের ভেতরে এ কাঁচিটি রেখে দেওয়া হয়ে থাকতে পারে।

নুর সুপার ডায়াগনষ্টিক সেন্টারের মালিক মিজানুর রহমান তিনিও মনিরা খাতুনের পেটে কাঁচি থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। মনিরার পেটে দীর্ঘদিন থাকা ওই কাঁচির হাতলে সামান্য মরচে পড়ে গেছে। এতে মরচে পেটের ভেতরের অঙ্গ-প্রত্যঙ্গের সঙ্গে জড়িয়ে গেছে। দ্রæত অপারেশন করে কাঁচিটি বের না করলে রোগীর অবস্থা আরো খারাপ হতে পারে।

এ বিষয়ে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সার্জিকাল বিভাগে যোগাযোগ করা হলে তারা জানান, পেটের ভেতর কাঁচি থাকার বিষয়ে তারা কিছু জানেন না।

নাম প্রকাশ না করার শর্তে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের একজন সার্জিক্যাল চিকিৎসক বলেন, শিক্ষানবিস চিকিৎসকদের নিকট হতে ঘটনাটি শোনেছি। মেয়েটিকে হাসপাতালে আনা হলে আমরা তার সুচিকিৎসার ব্যবস্থা করবো।

এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি মনিরার পরিবার। ঘুনষী শহিদুল ইসলাম নামে মনিরার এক আত্মীয় জানান, আর্থিক সমস্যার কারণে মনিরার অপারেশন দেরি হচ্ছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


কক্সবাজারে বাবা-ছেলেকে কুপিয়ে হত্যা

হাসপাতালে বেড়েছে গরমের রোগী

সাঁতার শিখতে গিয়ে পদ্মায় প্রাণ গেল ২ জনের

চট্টগ্রামে ভূমিকম্প, মাত্রা ৩ দশমিক ৭

নারায়ণগঞ্জে বাসচাপায় বাবা-ছেলে নিহত, আহত মা

চুয়াডাঙ্গাকে ছাড়িয়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে

স্থানীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই: ইসি আলমগীর

পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি

নাফ নদ দিয়ে বাংলাদেশে ঢুকল মিয়ানমারের ১৩ বিজিপি সদস্য

দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

সিলেটে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে

চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি