গ্রেপ্তার করা হলে নিরাপদ সড়ক আন্দোলনে উসকানিদাতা ৫ জনকে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৮, শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১, ২৫ অগ্রহায়ণ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানি দেওয়ার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার স্বামীবাগ থেকে ৫জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এসময় র‌্যাব জানায়, রাজধানীর স্বামীবাগের মিতালী স্কুল গণি রোড এলাকা থেকে বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হচ্ছেন— ওয়ায়েস কুরুনী, তাওহীদুল ইসলাম, আবদুল্লাহ আল মাহমুদ, গাজী সাখাওয়াত ও হাবিবুর রহমান। তাদের প্রত্যেকের বয়স ৩০-৩২ বছরের মধ্যে।  গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ল্যাপটপ, পোর্টেবল হার্ডডিস্ক ও উসকানিমূলক লিফলেট উদ্ধার করা হয় বলে জানায় র্যা ব।

র্যা বের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই ৫ জন রাষ্ট্রবিরোধী চক্রান্ত ও নাশকতায় উসকানি দেওয়ার কথা স্বীকার করেছে।

সংবাদ সম্মেলনে র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গ্রেফতার ব্যক্তিরা এক বছর ধরে স্বামীবাগ এলাকায় অবস্থান করছিলেন।  তারা দেশের বিভিন্ন স্থান থেকে এখানে এসেছেন। বিভিন্ন ইস্যুতে অপপ্রচার করতেন তারা।

র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক জানান, গ্রেফতারকৃত অভিযুক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন নামে ক্লোজড গ্রুপ তৈরি করে গুজব সৃষ্টির পরিকল্পনা করে।  আবদুল্লাহ আল মাহমুদ ও তাওহীদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় রাষ্ট্রবিরোধী, নাশকতা, সন্ত্রাসবিরোধী এবং বিস্ফোরক আইনে একাধিক মামলা রয়েছে।

Share This Article