মেক্সিকোর দক্ষিণাঞ্চলে সড়ক দুর্ঘটনায় অন্তত ৫৩ জন নিহত

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:১০, শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১, ২৫ অগ্রহায়ণ ১৪২৮

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে সড়ক দুর্ঘটনায় অন্তত ৫৩ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। হতাহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। 

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে সড়ক দুর্ঘটনায় অন্তত ৫৩ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। হতাহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। 

ধারণা করা হচ্ছে, তাদের অধিকাংশই অভিবাসনপ্রত্যাশী। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

স্থানীয় ফায়ার সার্ভিস কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, ট্রেইলার গাড়ির মধ্যে থাকা অধিকাংশ অভিবাসনপ্রত্যাশী হন্ডুরাস থেকে যাওয়া।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড বলেন, নিহতদের মধ্যে বিদেশি নাগরিকও রয়েছেন। টুইটার বার্তায় তিনি নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানান।

তিনি আরও বলেন, দুর্ঘটনায় হতাহতদের মধ্যে যেসব বিদেশি নাগরিক রয়েছেন তাদের বিস্তারিত তথ্য জানাতে দেশগুলোর পররাষ্ট্র মন্ত্রণালয়গুলোর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

মেক্সিকোর জাতীয় অভিবাসন ইনস্টিটিউট জানিয়েছে, তারা দুর্ঘটনায় বেঁচে যাওয়া লোকজনের জন্য বাসস্থানের ব্যবস্থা করবে এবং ভিসা দেবে। আর, চিয়াপাস প্রদেশের গভর্নর রুতিলিও এসকান্দন বলেছেন—দুর্ঘটনার জন্য দায়ীদের জবাবদিহি করতে হবে।

মেক্সিকো হয়ে ট্রাকে গাদাগাদি করে অভিবাসনপ্রত্যাশীদের পথ পাড়ি দিতে দেখা দেশটির সংশ্লিষ্ট কর্মকতাদের জন্য নিয়মিত ঘটনা। গত মাসে মেক্সিকোর পূর্বাঞ্চলে ৬০০ অভিবাসনপ্রত্যাশীকে দুটি ট্রাকের পেছনে লুকানো অবস্থায় পাওয়া যায়।

মধ্য আমেরিকার দারিদ্র্য ও সহিংসতা থেকে পালিয়ে বাঁচতে প্রতি বছর লক্ষাধিক অভিবাসনপ্রত্যাশী যুক্তরাষ্ট্রে পৌঁছানোর জন্য মেক্সিকো পাড়ি দেওয়ার চেষ্টা করে।

অভিবাসনপ্রত্যাশীদের অনেকেই পাচারকারীদের অর্থ দিয়ে দীর্ঘ পথে গাদাগাদি করে এবং বিপজ্জনকভাবে ট্রাকে করে যাত্রা করে।

Share This Article