সাকিবকে নিয়ে বিস্ফোরক পাপন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৪৪, বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮
ফাইল ফটো
ফাইল ফটো

পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়েছিলেন সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডারের ছুটির আবেদন মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন খোদ বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

 

তবে সাকিবের ছুটি নিয়ে এতদিন কম নাটক হয়নি। তার ছুটির বিষয়টি সামনে আসে আরও আগেই। তাকে অন্তর্ভুক্ত করেই কিউই সফরের জন্য দলও ঘোষণা করা হয়েছিল। পরবর্তীতে বিসিবিকে আনুষ্ঠানিকভাবে চিঠি দেন সাকিব।

এদিকে, সোমবার (৬ ডিসেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে সাকিব প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, যার বিশ্রাম দরকার, তাকে তো তা দিতেই হবে।

সে যেই হোক বা না হোক। তবে সাকিবের ইস্যুটা ভিন্ন। ও তো ইনজুরিতে নেই। বিশ্রামও চায়নি। সে ব্রেক চেয়েছে। পারিবারিক কারণে সে ছুটি চেয়েছে। কাজেই এখানে ইস্যুটা ভিন্ন।

ক্রিকেটারদের ছুটি চাওয়ার ব্যাপারে আগেও বিসিবি প্রধান জানিয়েছিলেন, কোনো ক্রিকেটারের ছুটির প্রয়োজন হলে তা যেন অফিসিয়ালি বিসিবিকে জানায়।

সোমবার তিনি আবারও বললেন, আমরা আগে থেকেই বলে আসছি যে কেউ যদি ছুটি চায় বা খেলতে না চায়, ব্রেক চায়- আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু এটা অফিসিয়ালি হতে হবে। তা না হলে তো সমস্যা।

আরও যোগ করেন, ‘হঠাৎ করে একটা সিরিজের আগে জানলে আমাদের জন্য সমস্যা। এই জানুয়ারি থেকে যেটা করতে চাচ্ছি আমরা- কারও যদি রেস্ট বা ছুটির প্রয়োজন হয়, আমাদের আগে থেকেই তা জানাতে হবে।’

এর আগেও বেশ কয়েকবার এমন আনঅফিসিয়ালি ছুটি চেয়েছিলেন সাকিব। সে সময়ও বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছিল বিসিবিকে।

এবার অন্দরমহলে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে কি না জানতে চাইলে পাপন বলেন, ‘না, না এটা বিব্রতকর না। এটা আনঅফিসিয়ালি আমরা জানতাম। তবে আনঅফিসিয়ালি জানলে কী হয়- অনেক কনফিউশন তৈরি হয়। এই কনফিউশনটা যাতে তৈরি না হয় সেটার ওপর জোর দিচ্ছি।’
 

Share This Article

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসরায়েলবিরোধী বিক্ষোভ: মার্কিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক অনুষ্ঠান বাতিল

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

তাপপ্রবাহ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়া: অপু

থাইল্যান্ডের সঙ্গে ৫ নথি সই, চিকিৎসা খাতে বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: কাদের

মার্কিন চাপ নয়, যুদ্ধ পুরোপুরি বন্ধ হলেই জিম্মি মুক্তি দেবে হামাস