ক্যাট-ভিকির বিয়ের মেন্যুতে যা যা থাকছে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:২৮, বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

বলিউডের অন্যতম আলোচিত ও কাঙ্খিত বিয়ে বলে কথা। আয়োজনের কী কমতি থাকবে! ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের বিয়েতে তাই জমকালো রূপে সেজেছে ৭০০ বছরের পুরনো একটি প্রাসাদ। রাজস্থানের ঐতিহাসিক সেই প্রাসাদে রাজকীয় আয়োজনে বিয়ে করবেন তারা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সংগীত অনুষ্ঠানের মধ্য দিয়ে ভিকি-ক্যাটের বিয়ের আয়োজন শুরু হয়েছে। আজ বুধবার হবে মেহেদি অনুষ্ঠান। আগামীকাল বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) হিন্দু ও খ্রিষ্ট দুই ধর্মের রীতি অনুসারে বিয়ে সারবেন এ যুগল।

এদিকে এক এক করে প্রকাশ্যে আসছে ভিকি-ক্যাটরিনার বিয়ের নানা তথ্য। এবার জানা গেল, তাদের বিয়ের মেন্যু। কী কী থাকছে এই ভিআইপি বিয়ের খাবার তালিকায়? নিমন্ত্রিত অতিথিদের জন্য কেমন খাবারের ব্যবস্থা করেছেন ভিক্যাট?

জানা গেছে, ভারতের দেশি খাবারের যেমন বন্দোবস্ত রয়েছে, তেমনি আনা হয়েছে বিভিন্ন দেশ থেকে দামি খাবার। কর্ণাটক থেকে আনা তরতাজা অরগানিক সবজি দিয়েই তৈরি হচ্ছে বিভিন্ন রেসিপি। সকালের নাস্তা থেকে দুপুরের খাবার, বিকেলের টিফিন, ডিনার সবেতেই থাকছে নতুন নতুন পদ।

ভিকি কৌশল যেহেতু পাঞ্জাবি, সেই কারণে মেনুতে বিশেষ নজর দেওয়া হচ্ছে পাঞ্জাবি স্পেশাল খাবার। অন্যদিকে, ক্যাটরিনার আবদারে মেনুতে থাকছে নানা ধরনের আইসক্রিম ও মিষ্টি।

খাবারের তালিকায় রয়েছে থাইল্যান্ড থেকে আনা মাশরুম দিয়ে তৈরি বিশেষ মেনু; হল্যান্ড থেকে আনা ফ্রেশ ফল, ফিলিপাইন থেকে আনা অ্যাভাকাডো দিয়ে স্পেশাল স্যালাড, পেরি পেরি পনির, স্পিনাচ কর্ন, ব্রোকোলি স্যালাড, টফু স্যালাড ইত্যাদি।

রাজস্থানের ছোঁয়া দিতে থাকছে ডাল বাটি চুরমা ও বিশেষ মিষ্টি। এছাড়াও আছে ছোলে ভটুরে, পাঞ্জাবি স্টাইলে চিকেন মসালা, লাচ্চি ও ছাঁচের ব্যবস্থা।

বলে রাখা প্রয়োজন, ভিকি-ক্যাটরিনার বিয়ের অতিথিদের অধিকাংশই যেহেতু তারকা, তাই খাবারের তালিকা সাজানো হয়েছে ডায়েট মেনে। যাতে তিন দিনের বিয়ে খেতে এসে কোনো তারকার ডায়েট নষ্ট না হয়ে যায়।

আগেই জানা গেছে, এই বিয়েতে কেউ ক্যামেরা ব্যবহার করতে পারবেন না। কেবল ভিকি-ক্যাটের ভাড়া করা ভিডিওগ্রাফি টিম পুরো আয়োজন ক্যামেরাবন্দি করবে। সেই ছবি ও ভিডিও একটি ওটিটি প্ল্যাটফর্ম কিনে নিয়েছে ১০০ কোটি রুপিতে। বিয়ের পর তা প্রচার করবে প্রতিষ্ঠানটি।

বিষয়ঃ তারকা

Share This Article