ঢাকা ছেড়ে কোথায় পালিয়েছে ডাঃ মুরাদ!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:২৫, মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

বেশকিছু দিন ধরে বিভিন্ন কারণে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যমে মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় যখন চারদিকে সমালোচনা শুরু হয় তখনই ঢাকা ছেড়ে চলে যান প্রতিমন্ত্রী মুরাদ।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছেড়েছেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা একটি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার দুপুরেই চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছাড়েন মুরাদ। চট্টগ্রামে এক বন্ধুর বাসায় ওঠার কথা রয়েছে তার। বর্তমানে তার ফোন বন্ধ রয়েছে। তাই তার সঠিক অবস্থান জানা যায়নি বলেও জানিয়েছেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার সচিবালয়ে নিজ দফতরেও আসেননি মুরাদ। সোমবার বিকালে রাজধানীর তোপখানা রোডে অবস্থিত বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের এক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তার। সেখানেও অনুপস্থিত ছিলেন ডা. মুরাদ।

বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্য করায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মঙ্গলবারের (৭ ডিসেম্বর) মধ্যে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৬ ডিসেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। যা মুরাদ হাসানকে জানিয়ে দেওয়া হয়েছে বলেও জানান কাদের।

বেশকিছু দিন ধরে বিভিন্ন কারণে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি অডিও ক্লিপ। যেখানে কথা বলেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। অপর প্রান্তে ছিলেন চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা মাহিয়া মাহি।

ফাঁস হওয়া ওই কথোপকথনে তথ্য প্রতিমন্ত্রী মাহিকে ধর্ষণের হুমকি দেওয়ার পাশাপাশি আইন শৃঙ্খলাবাহিনীর সহায়তায় তুলে আনার হুমকি দেন। পুরো বক্তব্যে ‘অশ্রাব্য’ কিছু শব্দ উচ্চারিত হয়েছে। বিষয়টি এখন ‘টক অব দ্য কান্ট্রি’।

এর দুদিন আগেই ইউটিউবে প্রকাশিত একটি সাক্ষাৎকারে খালেদা জিয়ার পরিবারের এক নারী সদস্যকে উদ্দেশ্য করে অশালীন বক্তব্য দেন ডা. মুরাদ হাসান। প্রচারিত ভিডিওতে দেখা যায়, অনুষ্ঠানে সঞ্চালকের এক প্রশ্নের জবাবে হাস্যরস করতে করতে ওই নারীকে নিয়ে অশালীন মন্তব্য করেন তিনি।

Share This Article


জাতীয় উৎপাদনশীলতা দিবস আজ

মেট্রোরেলের দ্বাদশ চালান মোংলা বন্দরে, খালাস কাজ শুরু

৩০০ প্রবাসীকে অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৪

শারদীয় দুর্গোৎসব শুরু, আজ মহাসপ্তমী

বিএনপির ‘৩০ আসনের’ বক্তব্য তাদের বেলাতেই প্রযোজ্য: তথ্যমন্ত্রী

সাংস্কৃতিক সহযোগিতায় বাংলাদেশ-মেক্সিকো সমঝোতা

অবসরের পর ফেসবুকে যা লিখলেন বেনজীর

বিশ্বখ্যাত লন্ডন টি এক্সচেঞ্জ কিনবে বাংলাদেশের চা!

যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে যা বললেন র‍্যাব ডিজি

একুশে পদকজয়ী সাংবাদিক তোয়াব খান আর নেই

স্বল্পোন্নত দেশের মধ্যে শীর্ষে বাংলাদেশ: জাতিসংঘ