গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে একজনের ২ হাত বি‌চ্ছিন্ন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৪, রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮

ব‌রিশা‌লের গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে তিনজন আহত।

ব‌রিশা‌লের গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে তিনজন আহত হয়েছেন। এর মধ্যে একজনের দুই হাত বিচ্ছিন্ন হয়েছে বলে খবর পাওয়া গেছে। এই ঘটনায় বি‌স্ফোরক আই‌নে মামলা দা‌য়ের এবং পার্কের এক নিরাপত্তা কর্মীকে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ।

৩ ডিসেম্বর উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম‌্যান ও উপ‌জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান ফরহা‌দের মা‌লিকানাধীন ফা‌রিয়া গার্ডেন পা‌র্কে এই ঘটনা ঘ‌টে।
 
এ ঘটনায় আহতদের আট‌কে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে পু‌লিশ।

স্থানীয়রা জা‌নি‌য়ে‌ছে, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে ফারিয়া গার্ডেন পার্কের একটি টিনের ঘরে কয়েকজন বোমা তৈরি করছিল। এ সময় অসাবধনতায় বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়। এতে বোমার কারিগর হারুনের দুই হাত বি‌চ্ছিন্ন হ‌য়ে যায় এবং মুখমণ্ডল ঝলসে যায়। ঘটনার পরপরই তারা পার্ক থে‌কে বের হ‌য়ে যায়। ত‌বে বিষয়‌টি ধামাচাপা দি‌তে বোমা তৈরীর সরঞ্জাম স‌রি‌য়ে ফে‌লে বোমা কারিগররা।

আহত হারুনের বোন নাছিমা বেগম জানান, বৃহস্পতিবার বিকেলে হারুন ঢাকা যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। তবে শুক্রবার রাতে তাকে আহত অবস্থায় দেখে‌ছি। তার ২ হাত উ‌ড়ে গে‌ছে। কোথায় চি‌কিৎসা চল‌ছে তা জা‌নেন না বলেও জানান তিনি।

ঘটনাস্থল পরিদর্শনকারী গৌরনদী থানার উপ পরিদর্শক আবুল কালাম বলেন, ঘটনাটি বোমা বিস্ফোরণের । কী কারণে বোমা তৈরি করা হচ্ছিল তার অনুসন্ধান চলছে। আহতরা কোথায় চিকিৎসা নিচ্ছে তা শনাক্তের চেষ্টা চলছে। আশা করি শিগগিরই মূল রহস্য উদঘাটন করা যাবে।

তিনি আরও বলেন, ঘটনার পরপরই পার্কের নিরাপত্তাকর্মী আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তা‌কে জিজ্ঞাসাবাদ চল‌ছে।

গৌরনদী থানার ওসি আফজাল হোসেন ব‌লেন, বোমা বি‌স্ফোর‌ণের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪/৫ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের হয়েছে। সংশ্লিষ্টদের গ্রেপ্তারে অভিযান চল‌ছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা  নুরুজ্জামান ফরহাদ মুন্সী বলেন, তিনি  ছেলের জন্মদিন পালনের জন্য  ঢাকায় অবস্থান করছেন। বিষয়টি শুনেছেন তবে   বিস্তারিত  বলতে পারছেন  না। বিস্ফোরণের ঘটনা পার্কে ঘটেনি দাবি করে তিনি বলেন, পার্কের বাইরে একটি পরিত্যক্ত ঘরে ঘটনাটি ঘটেছে। সেখানে দেয়াল তুলতে পারিনি। কিছু লোক নিরাপত্তাকর্মীকে ভয়ভীতি দেখিয়ে মাঝ রাতে পার্কে ঢুকেছিল।

Share This Article


চুয়াডাঙ্গাকে ছাড়িয়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে

স্থানীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই: ইসি আলমগীর

পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি

নাফ নদ দিয়ে বাংলাদেশে ঢুকল মিয়ানমারের ১৩ বিজিপি সদস্য

দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

সিলেটে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে

চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি

চুয়াডাঙ্গায় তীব্র তাপদাহ: হিট এলার্ট জারি

ধান শুকানো নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ, আহত অর্ধশত

জ্যান্ত কই গলায় ঢুকে কৃষকের মৃত্যু

ফরিদপুরে দুর্ঘটনায় নিহতদের ৪ জন একই পরিবারের

স্ত্রী-সন্তানদের নিয়ে ঢাকায় ফেরার পথে শেষ পুরো পরিবার