দাপট দেখাল জাভির বার্সা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:০২, রবিবার, ২৮ নভেম্বর, ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
বার্সেলোনার জয়োল্লাস
বার্সেলোনার জয়োল্লাস

জাভির পরীক্ষা-নিরীক্ষা চলছেই। আনসু ফাতি, উসমান দেম্বেলে কিংবা নিদেনপক্ষে মার্টিন ব্রাথওয়াইটের মতো উইঙ্গারদের অনুপস্থিতিতে একের পর এক তরুণদের দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে যাচ্ছেন এই কোচ।

আগের ম্যাচে অভিষেক ঘটিয়েছিলেন স্প্যানিশ উইঙ্গার ইলিয়াস আখোমাচের। গত রাতে বার্সার মূল একাদশে প্রথমবারের মতো সুযোগ পেলেন মরোক্কান উইঙ্গার আবদে এজালজুলি। তবে এত পরীক্ষা-নিরীক্ষার মধ্যেই বার্সা নিজের কাজটা ঠিকই করছে। নতুন কোচের অধীন আগের লিগ ম্যাচে ১-০ গোলে জয় পাওয়া বার্সা গত রাতে ভিয়ারিয়ালের মাঠ থেকে জিতে এসেছে ৩-১ গোলে।

প্রথম গোল পেয়েছেন ফ্রেঙ্কি ডি ইয়ং

প্রথম গোল পেয়েছেন ফ্রেঙ্কি ডি ইয়ংছবি : রয়টার্স

৪৮ মিনিটে ডাচ্‌ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের গোলে শুরুতেই এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ প্রান্ত থেকে জর্দি আলবার মাটি কামড়ানো ক্রস ডিপাই গোলে রূপান্তরিত করতে না পারলে বল চলে যায় সোজা পাশে দাঁড়িয়ে থাকা ডি ইয়ংয়ের কাছে। সেখান থেকেই গোল করে দলকে এগিয়ে দেন এই ডাচ্‌ তারকা।


ভিয়ারিয়াল কিছুক্ষণেই মধ্যেই সমতায় ফেরে। ৭৬ মিনিটে ডাচ্‌ উইঙ্গার আরনত দানজুমার সহায়তায় গোল করেন ভিয়ারিয়ালের নাইজেরিয়ান উইঙ্গার সামু চুকওয়েজে। দ্রুত প্রতি–আক্রমণে দুই ফরোয়ার্ড দানজুমা ও চুকওয়েজে উঠে গেলে বার্সা ডিফেন্ডাররা তাঁদের আটকাতে পারেননি। বাঁ পায়ের টোকায় নিজেদের মাঠে দলকে সমতায় ফেরান দ্রুতগতির এই উইঙ্গার।

 

গোলের ধারায় আছেন মেম্ফিস

গোলের ধারায় আছেন মেম্ফিসছবি : রয়টার্স

যখন মনে হচ্ছিল ড্র-ই ম্যাচের নিয়তি, তখনই বার্সার ত্রাতা হিসেবে আবির্ভূত হলেন মেম্ফিস ডিপাই।

ভিয়ারিয়ালের আর্জেন্টাইন গোলকিপার জিরোনিমো রুইয়িকে কাটিয়ে দুর্দান্ত প্লেসিংয়ে দলকে এগিয়ে দেন মেম্ফিস। লেফটব্যাক পেরভিস এস্তুপিনিয়ান ও রাইটব্যাক হুয়ান ফয়থ আটকাতে পারেননি সে শট।

পেনাল্টি থেকে শেষ গোলটা করেছেন কুতিনিও

পেনাল্টি থেকে শেষ গোলটা করেছেন কুতিনিওছবি : রয়টার্স

অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে পেনাল্টিতে গোল করে দলের জয় নিশ্চিত করেন ফিলিপ কুতিনিও। ম্যাচের শেষ দিকে এসে কুতিনিওকেই ফেলে দিয়েছিলেন ফয়থ, যেখান থেকে পেনাল্টি পায় বার্সেলোনা।


এই জয়ে পয়েন্ট তালিকার সাত নম্বরে চলে এসেছে বার্সেলোনা, ২৩ পয়েন্ট নিয়ে। ৩০ পয়েন্ট নিয়ে সবার ওপরে রিয়াল মাদ্রিদ।

Share This Article