কক্সবাজারে একমাসে ৩৩৪ রোহিঙ্গা আটক, অস্ত্র-মাদক উদ্ধার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৫১, শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন এলাকা থেকে গেল চলতি বছরের নভেম্বর মাসে আরসার সদস্যসহ বিভিন্ন মামলার ৩৩৪ জন আসামিকে গ্রেপ্তার করেছে ১৪ ও ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন এলাকা থেকে গেল চলতি বছরের নভেম্বর মাসে আরসার সদস্যসহ বিভিন্ন মামলার ৩৩৪ জন আসামিকে গ্রেপ্তার করেছে ১৪ ও ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি ১৪৯টি অস্ত্রসহ বিপুল পরিমান মাদকদ্রব্যও উদ্ধার করা হয়।  

১৪ এপিবিএন-এর অধিনায়ক পুলিশ সুপার নাইমুল হক জানান, নভেম্বর মাসে বিশেষ অভিযানে ১৯৩ জন কথিত আরসা সদস্য, ৫৩ হাজার ৫২২ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৫০ গ্রাম গাঁজা, ৪৩ ক্যান বিদেশি বিয়ার, ৫ বোতল বিদেশি মদ, মাদক বিক্রির নগদ ২ লাখ ৬৮ হাজার টাকা, ২টি আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন প্রকার ১৪৯টি দেশিয় অস্ত্র, ২০ লাখ টাকার বিভিন্ন প্রকার অবৈধ পণ্য উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান, এই সংক্রান্ত ঘটনায় ৩৫টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯৯ হাজার টাকা জরিমানা আদায়, বিভিন্ন মামালার ২১ জন পলাতক আসামি আটক, রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২৭ জন রোহিঙ্গা আটক, অবৈধ ৫২টি সিএনজিচালিত অটোরিকশা, ৯টি ব্যাটারিচালিত অটোরিকশা ও একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

৮ এপিবিএন-এর অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন জানান, গেলো মাসে ১৫৯টি অভিযানে ৫৭ হাজার ৮৩৫ পিস ইয়াবা, ৪৭ ভরি স্বর্ণ, ৩ লাখ ৬৯ হাজার টাকা, ২ রাউন্ড গুলি, ২৩টি হাসুয়াসহ বেশকিছু বিক্রয় নিষিদ্ধ পণ্য ও অবৈধ কম্পিউটারসামগ্রী জব্দ করা হয়। এসব অপরাধে জড়িত থাকার অভিযোগে ৯৩ জনকে আটক করা হয়েছে। ক্যাম্পে অপরাধমুক্ত রাখতে অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

Share This Article


কোরবানির পশুর ঘাটতি সামান্য, অর্ধেক জোগান দেবে স্থানীয় খামার

মোদির শপথ অনুষ্ঠানে শেখ হাসিনা

বিএনপির আমলে সীমান্তে হত্যা বেশি হয়েছে: ওবায়দুল কাদের

‘দুর্নীতিবাজদের বিচার করার সাহস বিএনপির ছিল না, শেখ হাসিনার আছে’

জাতিসংঘ অর্থনৈতিক ও সামাজিক পরিষদের নির্বাচনে বাংলাদেশের বিজয়

সোনার দাম আরও কমল

আনুষ্ঠানিকভাবে কালোটাকা সাদা করার সুযোগ প্রথম দেয় জিয়ার সামরিক সরকার!

নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

মোদির শপথে যোগ দিতে দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী

মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ রাখাই চ্যালেঞ্জ : প্রধানমন্ত্রী

ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট উপস্থাপন শুরু