জেগে উঠবে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত: ফখরুল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০০, শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮
মির্জা ফখরুল
মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক:

জনগণ জেগে উঠতে শুরু করেছে এবং জেগে উঠবে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত। এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে আজকে দেশনেত্রী খালেদা জিয়াকে তিলে তিলে সচেতনভাবে, অত্যন্ত সচেতনভাবে হত্যা করা হচ্ছে— এই কথা আমরা বারবার বলছি। পৃথিবীর সব দেশ এটি জানে। আমাদের দেশের অন্যান্য রাজনৈতিক দল, বিভিন্ন সংগঠন, বুদ্ধিজীবী— সবার দাবি দেশনেত্রীকে বাইরে চিকিৎসার ব্যবস্থা করা হোক।

‘আমি স্পষ্ট করে বলতে চাই, আজকে এসব করে কোনো লাভ হবে না। পদ্মা-মেঘনা-যমুনার অববাহিকায় উত্তাল তরঙ্গ সৃষ্টি হবে এবং তোমাদের তখতে তাউস ভেঙে ছারখার হয়ে যাবে’—যোগ করেন ফখরুল।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আসুন— আজকে জুম্মাবার, পবিত্র দিন। আমাদের নেত্রীর সুস্থতার জন্য দোয়া করি। আমরা এর আগে জুম্মার দিন দোয়া করেছি, বায়তুল মোকাররমে লাখো মানুষ দোয়া করেছেন। প্রতিদিন প্রতি ওয়াক্তে নামাজের সময়ে আমাদের মা-বোনেরা দোয়া করছেন— আল্লাহ দেশনেত্রী খালেদা জিয়াকে সুস্থ করে আমাদের মধ্যে ফিরিয়ে নিয়ে আসো।

কৃষক দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ছড়িয়ে পড়েন গোটা দেশে। বাংলাদেশের সব কৃষককে, কৃষানিকে বের করে নিয়ে আসেন ঘর থেকে, তারা তাদের নেত্রীর জন্য, বাংলাদেশের অস্তিত্বের জন্য এবং বাংলাদেশের আত্মার জন্য তারা সবাই আসুক রাজপথে দাঁড়াক। আমরা সবাই একসঙ্গে দেশনেত্রীকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাই, গণতন্ত্রকে মুক্ত করি তা হলে এটি হবে আমাদের পণ।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারপারসন শামসুজ্জামান দুদু, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের গৌতম চক্রবর্তী, মোশাররফ হোসেন, গোলাম হাফিজ কেনেডি প্রমুখ বক্তৃতা করেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২৫ নভেম্বর থেকে বিএনপি ও তার অঙ্গসংগঠনগুলো সমাবেশ, মানববন্ধনের ধারাবাহিক কর্মসূচি করে যাচ্ছেন। আগামীকাল ছাত্রদলের সমাবেশের মধ্য দিয়ে ৮ দিনের এ কর্মসূচি শেষ হবে।

Share This Article


র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে: অমিত শাহ

দুপুরের মধ্যে ঝড়-বৃষ্টির আভাস, নদীবন্দরে সতর্কতা

জিবুতি উপকূলে নৌকাডুবিতে ৩৩ জনের মৃত্যু

প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন

কাতারের কাছে দীর্ঘমেয়াদি জ্বালানি সহায়তা চায় বাংলাদেশ

সিলেট বিভাগে বৃষ্টির আভাস, অব্যাহত থাকবে তাপপ্রবাহ

বান্দরবানের তিন উপজেলার ভোট স্থগিত : ইসি সচিব

বৃষ্টির জন্য খুলনায় ইসতিসকার নামাজ আদায়

কাতারের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি-সমঝোতা স্বাক্ষর

নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত চলছে: ওবায়দুল কাদের

কেমন থাকবে আজকের আবহাওয়া