করোনা মোকাবিলায় রেড ক্রিসেন্টের ভূমিকা প্রশংসনীয়: তাপস

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১৫, শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮

করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশব্যাপী সফল গণটিকা কার্যক্রম পরিচালনা করেছি। এই কার্যক্রমে রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সম্পৃক্ত ছিলেন বলেই আমরা তা অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পাদন করতে পেরেছি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের চেয়ারম্যান শেখ ফজলে নূর তাপস বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়  ।

০২ ডিসেম্বর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ মিলনায়তনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটির বার্ষিক সাধারণ সভায় তিনি এ মন্তব্য করেন।

ডিএসসিসি মেয়র বলেন, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশব্যাপী সফল গণটিকা কার্যক্রম পরিচালনা করেছি। এই কার্যক্রমে রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সম্পৃক্ত ছিলেন বলেই আমরা তা অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পাদন করতে পেরেছি। তাই করোনাভাইরাস মোকাবিলায় রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে উল্লেখ করে তাপস বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উঠে এসেছে, এটা বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর বক্তব্য না। এটা অর্থমন্ত্রীর বক্তব্য না। এটা সরকার প্রধানের বক্তব্য না। এটা কোনো দলীয় প্রধানের বক্তব্য না। এটা জাতিসংঘের সাধারণ সভার বক্তব্য।

দুর্যোগ মোকাবিলায় যুব সদস্যদের প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে দক্ষিণ সিটির মেয়র বলেন, কারণ প্রশিক্ষণ না হলে প্রস্তুতির ঘাটতি থেকে যায়, সক্ষমতার ঘাটতি থেকে যায়। সুতরাং সক্ষমতা বৃদ্ধির জন্য এবং যথাযথ প্রস্তুতির জন্য আমরা তাদের প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করেছি।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংস্থার আজীবন সদস্য ও অন্যান্য সিনিয়র সদসরা বক্তব্য রাখেন।

Share This Article


আম্মানকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশ

ডেমরায় ২ এসএসসি পরীক্ষার্থীকে মারধর-হত্যার হুমকি কিশোর গ্যাংয়ের

জবি ছাত্রীর মৃত্যুতে তদন্ত কমিটি গঠন, শিক্ষক বরখাস্ত ছাত্রকে বহিষ্কার

আত্মহত্যার আগে ফেসবুক পোস্টে যা লেখেন জবি ছাত্রী অবন্তিকা

রমজানেও খলিলের দোকানে মিলছে ৫৯৫ টাকায় গরুর মাংস

রমজানে সুলভমূল্যে দুধ, ডিম, মাংস ও মাছ বিপণন কার্যক্রমের উদ্বোধন

রমজানের শেষ ১৫ দিন বাড়বে মেট্রোরেলের সময়

কুমিল্লার প্রথম নগরমাতা তাহসিন বাহার সূচনা

রাজধানী থেকে ১০ ভারতীয় নাগরিক গ্রেপ্তার

গুলশানে অভিযান: কাচ্চি ভাইকে লাখ টাকা জরিমানা

বিএসএমএমউর উপাচার্য হচ্ছেন ডা. দীন মোহাম্মদ

ভেঙে ফেলা হচ্ছে টুইন পিকের রুফটপ রেস্তোরাঁ