করোনা মোকাবিলায় রেড ক্রিসেন্টের ভূমিকা প্রশংসনীয়: তাপস

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১৫, শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮

করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশব্যাপী সফল গণটিকা কার্যক্রম পরিচালনা করেছি। এই কার্যক্রমে রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সম্পৃক্ত ছিলেন বলেই আমরা তা অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পাদন করতে পেরেছি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের চেয়ারম্যান শেখ ফজলে নূর তাপস বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়  ।

০২ ডিসেম্বর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ মিলনায়তনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটির বার্ষিক সাধারণ সভায় তিনি এ মন্তব্য করেন।

ডিএসসিসি মেয়র বলেন, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশব্যাপী সফল গণটিকা কার্যক্রম পরিচালনা করেছি। এই কার্যক্রমে রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সম্পৃক্ত ছিলেন বলেই আমরা তা অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পাদন করতে পেরেছি। তাই করোনাভাইরাস মোকাবিলায় রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে উল্লেখ করে তাপস বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উঠে এসেছে, এটা বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর বক্তব্য না। এটা অর্থমন্ত্রীর বক্তব্য না। এটা সরকার প্রধানের বক্তব্য না। এটা কোনো দলীয় প্রধানের বক্তব্য না। এটা জাতিসংঘের সাধারণ সভার বক্তব্য।

দুর্যোগ মোকাবিলায় যুব সদস্যদের প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে দক্ষিণ সিটির মেয়র বলেন, কারণ প্রশিক্ষণ না হলে প্রস্তুতির ঘাটতি থেকে যায়, সক্ষমতার ঘাটতি থেকে যায়। সুতরাং সক্ষমতা বৃদ্ধির জন্য এবং যথাযথ প্রস্তুতির জন্য আমরা তাদের প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করেছি।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংস্থার আজীবন সদস্য ও অন্যান্য সিনিয়র সদসরা বক্তব্য রাখেন।

Share This Article


বিশ্ববিদ্যালয় ছাত্রীকে চাপা দেওয়া বাসের চালক ও হেলপার গ্রেপ্তার

ছিনতাইয়ে জড়িত র‌্যাব সদস্যকে সেনাবাহিনীতে হস্তান্তর

রোববার সারাদিন ইজতেমার জন্য চলবে মেট্রোরেল

বাসের ধাক্কায় প্রাণ গেলণ চিতা বাঘের

গুলশানে রেস্টুরেন্টের সামনে গুলি, আটক ২

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো ইজতেমার প্রথম পর্ব

ইজতেমায় অংশ নেওয়া আরও এক মুসল্লির মৃত্যু

আখেরি মোনাজাতে অংশ নিতে নারীরাও তুরগতীরে

আজ প্রথম পর্বের আখেরি মোনাজাত: ময়দানমুখী মুসল্লিদের ঢল

ইজতেমার যাত্রীদের সঙ্গে ইয়াবা নিয়ে আসেন তিনি

বিশ্ব ইজতেমা: আখেরি মোনাজাত ঘিরে বন্ধ থাকবে যেসব সড়ক

টঙ্গীতে চলছে প্রথম পর্বের বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনের কার্যক্রম