যুক্তরাষ্ট্র আরও ২ কোটি ৯০ লাখ ডোজ টিকা দেবে : পররাষ্ট্রমন্ত্রী

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৫৪, শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮
পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী

করোনার সময়ে যুক্তরাষ্ট্র বাংলাদেশের প্রতি বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে- এমন মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যখন কোথাও টিকা পাওয়া যাচ্ছিল না, তখন যুক্তরাষ্ট্র ৫৫ লাখ ডোজ টিকা দিয়ে পাশে দাঁড়িয়েছে। আরও ২ কোটি ৯০ লাখ ডোজ টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

২ ডিসেম্বর রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচেম) ২৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ আরও প্রসারিত করতে সমন্বিত উদ্যোগের প্রস্তাব করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ আমেরিকা থেকে তুলা আমদানি করে। সেই তুলায় উৎপাদিত পণ্য আমেরিকান বাজারেও যায়। কিন্ত তাতে ১৫ দশমিক ৬ শতাংশ শুল্ক দিতে হয়। তিনি এই এ ধরনের পোশাক রপ্তানি থেকে শুল্ক তুলে নেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অ্যামচেম বাংলাদেশের সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন অ্যামচেমের সাবেক সভাপতি নূরুল ইসলাম, আফতাব উল ইসলাম, ফরেস্ট ই কুকসন। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন অ্যামচেমের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মাদ কামাল।

Share This Article