‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৫১, শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮
স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতিসহ বিদেশি অনেক অতিথি উপস্থিত থাকবেন। তবে, করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া কাউকে ঢুকতে দেয়া হবে না।

 

বৃহস্পতিবার সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, ভারতের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নিবেন। এছাড়াও বিভিন্ন দেশের প্রতিনিধিও অংশ নিবেন। তাদের নিরাপত্তা দেয়া বিষয়ে আলোচনা চলছে। এ বিষয়ে সব ধরনের প্রস্তুতিও রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান,মহাবিজয়ের মহানায়ক অনুষ্ঠানে আসতে হলে অবশ্যই সবার কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট লাগবে। নেগেটিভ রিপোর্ট ছাড়া কাউকে অংশগ্রহণের অনুমতি দেয়া হবে না।

তিনি জানান, জন্মশতবার্ষীকি অনুষ্ঠানটি আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর জাতীয় সংসদের দক্ষিন প্লাজায় অনুষ্ঠিত হবে। ১৬ ডিসেম্বর সকালে প্যারেড স্কয়ারে কুচকাওয়াজের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হবে। এরপর দুদিনের অনুষ্ঠান হবে মুজিব শতবর্ষ উপলক্ষে উদযাপন কমিটির পক্ষ থেকে।

তিনি আরো বলেন, যারা দুই ডোজ করোনা টিকা নিয়েছেন,শুধুমাত্র তারাই এই দুই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন। এছাড়াও অবশ্যই সবাইকে করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে আনতে হবে। দুইদিনব্যাপী চলা এই অনুষ্ঠানে প্রতিদিন তিন হাজার করে অতিথি অংশ নেবেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে যোগ দিতে হবে।

এই অনুষ্ঠানকে ঘিরে সেই দুদিন যাতে শহরে যানজট না হয় সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

সূত্র : ইউএনবি

Share This Article


দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ

ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে আগামীকাল

কাতারের আমিরের বাংলাদেশ সফরে গুরুত্ব পাবে যেসব বিষয়

তালাকের হার গ্রামে বেশি, বড় কারণ পরকীয়া

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

ইজরাইলি ভাস্কর্য শিল্পী মিজ হেদভা সের স্বারক পুরস্কারকে কেন ইউনেস্কোর বলে চালালেন ইউনুস?

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চল দেখতে যাচ্ছেন ভুটানের রাজা ওয়াংচুক

বাংলাদেশের গণতন্ত্র এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের অগ্রাধিকার: মিলার

৭ এপ্রিলের ট্রেনের অগ্রিম টিকিট মিলছে আজ

‘২৫ মার্চ মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া’

এবার ঈদের ছুটির যত হিসাব-নিকাশ