সাভারে এসি বিস্ফোরণে দর্জির দোকানে আগুন, দগ্ধ ৩

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৫৫, মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩০

বিকট শব্দে এসির ইনডোর ইউনিট বিস্ফোরিত হলে দোকানের ভেতরে আগুন ধরে তা পাশের দোকানে ছড়িয়ে পড়ে এবং টিনের চাল উড়ে যায়।

ঢাকার সাভারে একটি দর্জি দোকানে এসি বিস্ফোরণে ৩ জন দগ্ধ হয়েছেন। এ সময় দোকানের দরজার ভাঙা কাচের আঘাতে পথচারীসহ আরও ৭ জন আহত হয়েছেন।

সোমবার রাত ৯টার দিকে গেন্ডা বাসস্ট্যান্ড এলাকার বাহার সুপার মার্কেটের আদ্রিতা ফ্রেবিক্স অ্যান্ড টেইলার্সে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিস্ফোরণে ওই দোকানের পাশের আরো তিনটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে।  

বিস্ফোরণে দগ্ধরা হলেন, আদ্রিতা ফ্রেবিক্সের মালিক মো. ইউসুফ খান (৪০), তার বন্ধু নাহিদ হাসান (৪২), গ্রাহক আনসার আলী (৫০)।

দগ্ধ ইউসুফ ও নাহিদকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং আনসার আলীকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে পাঠানো হয়েছে।


এছাড়া আহত সাইদুল ইসলাম (৩০), বাবু মিয়া (২৪), হাসান নাহিন (৪৮), আজাদ (৫০) ও বাবুলকে (৪৬) সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। আর মালিহা খান (২৬) ও তার স্বামী অনিক হাসানকে (৩২) স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, বিকট শব্দে এসির ইনডোর ইউনিট বিস্ফোরিত হলে দোকানের ভেতরে আগুন ধরে তা পাশের দোকানে ছড়িয়ে পড়ে এবং টিনের চাল উড়ে যায়। এসময় দোকানের দরজার কাচ ভেঙে লোকজন ও পথচারীরা আহত হন। পরে স্থানীয়রা দগ্ধ ও আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়।

সাভার ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর মেহরুল ইসলাম বলেন, “খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে স্থানীয়রা ততক্ষণে আগুন নিভিয়ে ফেলে।

ত্রুটির কারণে এসি বিস্ফোরিত হতে পারে বলে তার ধারণা।

সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। বিস্ফোরণ সম্পর্কে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article